পুতিন কি আদৌ অসুস্থ?

সংগৃহীত ছবি

পুতিন কি আদৌ অসুস্থ?

অনলাইন ডেস্ক

ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকেই বিভিন্ন সময় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্যগত বিষয়টি বারবার আলোচনায় উঠে আসছে। বেশ কয়েকবার তার স্বাস্থ্য নিয়ে সামাজিক মাধ্যমে বিভিন্ন গুঞ্জন ছড়িয়েছে। যদিও এসবের অধিকাংশই পরবর্তীতে ভুয়া বলেই প্রমাণিত হয়েছে। এবারও পুতিনের অসুস্থতা সম্পর্কিত একটি পোস্ট নিয়ে আলোচনায় মেতেছেন নেটিজেনরা।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম এক্সপ্রেস জানিয়েছে, পুতিনের স্বাস্থ্য নিয়ে এবারের পোস্টটি করেছেন পোজডনিয়াকভ নামে একজন ব্লগার। তিনি সামাজিক মাধ্যম টেলিগ্রামে পোস্টটি করেন। সেখানে পুতিনের একটি ছবি শেয়ার করে তিনি ক্যাপশনে লেখেন, ‘ঈশ্বর, আপনি আমাদের ছেড়ে যাবেন না। ঈশ্বরের কাছে প্রার্থনা করি, আপনি যেন সুস্থ ও স্বাভাবিকভাবে বেঁচে থাকেন।

তার এমন প্রচ্ছন্ন পোস্টের পরপরই নেটিজেনরা পুতিনের সুস্থতা নিয়ে বিভিন্ন প্রশ্ন করতে থাকেন। তবে এ বিষয়ে বরাবরেই মতো আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি রুশ কর্তৃপক্ষ।

পুতিনের স্বাস্থ্য নিয়ে নেটিজেনদের এই আলোচনায় যোগ দিয়েছেন ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কোও। সামাজিক মাধ্যম এক্সে (সাবেক টুইটার) পোজডনিয়াকভের পোস্ট শেয়ার করে তিনি লেখেন, ‘হচ্ছেটা কী?’ তার এই পোস্ট নিয়েও আলোচনায় মেতেছেন টুইটার ব্যবহারকারী।

একজন ব্যবহারকারী লেখেন, ‘সম্ভবত কিছুই না। কিন্তু তিনি যদি অসুস্থ থাকেন এবং তার আয়ু যদি শেষের দিকে চলে আসে, তাহলে এটি প্রিগোজিনকে সরিয়ে দেওয়ার একটা অর্থ তৈরি করে। ’

এর আগে চলতি বছরের শুরুতে মেট্রোর খবরে বলা হয়েছিল, রুশ প্রেসিডেন্ট পুতিনের মাথায় তীব্র ব্যথা। তিনি চোখে ঝাপসা দেখছেন এবং তার কথা জড়িয়ে যাচ্ছে।

এই রকম আরও টপিক