মাগুরায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, গাড়ি ভাংচুর

সংগৃহীত ছবি

মাগুরায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, গাড়ি ভাংচুর

অনলাইন ডেস্ক

মাগুরার মহম্মদপুর উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের একটি পিকআপভ্যান ও তিনটি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা সদর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক পুলিশ বিএনপির ২ নেতাকর্মীকে আটক করেছে।

সংঘর্ষে ৬ পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সদরের মধ্যে বাজারে দলীয় কার্যালয়ের সামনে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে মহম্মদপুর-মাগুরা সড়কের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেন। সেখানে অবস্থানরত পুলিশ সদস্যরা মিছিলটি থামিয়ে দেন।

পরবর্তীতে তাদের উপজেলা শহরের মধ্যে বাজারে দলীয় কার্যালয়ে কর্মসূচি পালনে অনুরোধ করেন।

সেখানে পুলিশ সদস্যদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মী পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করে। এ সময় পুলিশ পিছু হটে হাসপাতালের দিকে চলে যায়।

এদিকে, উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে স্থানীয় বিএনপি কর্মীরা মহম্মদপুর বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুল মান্নানের ঘরে ভাংচুর করলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। স্থানীয় আওয়ামী লীগ কর্মীরাও বিএনপি কর্মী মহিদুলসহ কয়েকজনের দোকান ও ঘর-বাড়ি ভাংচুর চালায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ সদস্যরা ফাঁকা গুলি ছোড়ে। এ সময় বিএনপি নেতাকর্মীরা এদিক-ওদিক ছুটতে থাকেন। একপর্যায়ে পুলিশের একটি গাড়ি ও তিনটি মোটরসাইকেল ভাঙচুর করেন বিএনপির নেতাকর্মীরা।

বিএনপির নেতাকর্মীদের দাবি, এ ঘটনায় তাদের কমপক্ষে ২০ নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে, দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিক আহতদের নাম জানাতে পারেননি তারা।

মহম্মদপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মৈমূর আলী মৃধা বলেন, পুলিশের ওপর আমাদের কেউ হামলা করেননি। বরং পুলিশ সদস্যরা আমাদের নেতাকর্মীদের ধাওয়া দিয়েছে, গুলি ছুড়েছে।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম বলেন, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর অকারণে ইটপাটকেল ছুড়তে থাকেন। তারা পুলিশের একটি গাড়ি ও তিনটি মোটরসাইকেল ভাংচুর করেছেন। এতে ৬জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০ রাউন্ড রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়া হয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ গাড়ি ভাংচুর ও পুলিশ সদস্য আহত হওয়ার সত্যতা স্বীকার করে জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। হামলার ঘটনায় জড়িত দুই জনকে আটক করা হয়েছে।

News24bd.tv/desk