ভেস্তে যেতে পারে ভারত-পাকিস্তান মহারণ!

সংগৃহীত ছবি

ভেস্তে যেতে পারে ভারত-পাকিস্তান মহারণ!

অনলাইন ডেস্ক

আর মাত্র এক দিন তারপরই মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। রোহিত শর্মা ও বাবর আজমদের লড়াই দেখতে উদগ্রীব ক্রিকেটভক্তরা। তবে ভক্তদের এই ম্যাচ ঘিরে উত্তেজনায় বাধ সাধতে পারে বৃষ্টি। কারণ ম্যাচের দিন শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ।

শনিবার ক্যান্ডির পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারত ও পাকিস্তানের মধ্যকার এশিয়া কাপের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচে বৃষ্টির বড় হুমকি রয়েছে। শ্রীলঙ্কার দক্ষিণাঞ্চলে আগামী কয়েকদিনে ভারী বৃষ্টিপাত হবে বলে আশঙ্কা করা হচ্ছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) এ সম্পর্কে আগেই জানিয়েছিল শ্রীলংকার ক্রিকেট বোর্ড এবং যার ফলস্বরূপ ডাম্বুলাকে ক্যান্ডির জায়গায় বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তাব করা হয়েছিল।

তবে, ভারত তা মেনে না নেওয়ায় পরবর্তী কয়েকটি ম্যাচ পাকিস্তান এবং নেপালের বিরুদ্ধে শনিবার এবং সোমবার ক্যান্ডিতে অনুষ্ঠিত হবে।

যুক্তরাজ্যভিত্তিক আবহাওয়া অফিসের মতে ভারত বনাম পাকিস্তানের মধ্যকার মহারণে ক্যান্ডিতে বৃষ্টির সম্ভাবনা বর্তমানে প্রায় ৯০ শতাংশ। বৃষ্টি ৩টায় (ম্যাচ শুরুর আধা ঘণ্টা আগে) আসবে বলে আশা করা হচ্ছে যা টস এবং শেষ পর্যন্ত ম্যাচটিকেও বিলম্বিত করতে পারে।

শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ যদিও বৃষ্টিপাতের সম্ভাবনা ৬০ শতাংশে নেমে আসবে বলে ধারণা করা হচ্ছে তবুও ম্যাচটি পরে মাঠে গড়াবে কি না সেই সম্পর্কে সন্দেহ থেকেই যাচ্ছে। শ্রীলঙ্কার আবহাওয়া বিভাগও আগামী কয়েক দিন দেশের বিভিন্ন প্রদেশে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। যেখানে ম্যাচটি অনুষ্ঠিত হবে অর্থাৎ ক্যান্ডি সেন্ট্রাল প্রদেশের অধীনে আসবে, সেখানে শুক্র ও শনিবার ভারী বৃষ্টি হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

পশ্চিম, সাবারাগামুওয়া, মধ্য ও উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ এবং গালে এবং মাতারা জেলাগুলোতে ভারী বৃষ্টিপাত হবে, আবহাওয়া বিভাগ বুধবার শ্রীলঙ্কার সংবাদমাধ্যমগুলোর জন্য বুলেটিনে বলেছে। পশ্চিম এবং সাবারাগামুওয়া প্রদেশের কিছু জায়গায় এবং গালে এবং মাতারা জেলায় ৭৫ মিমির উপরে মোটামুটি ভারী বর্ষণ আশা করা যেতে পারে।

ভারত এবং পাকিস্তান এই পর্যন্ত ১৩২টি একদিনের ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে যেখানে ভারত ৫৫টি ম্যাচ জিতেছে এবং পাকিস্তান ৭৩টি ম্যাচ জিতেছে। এসব ম্যাচের মধ্যে এখন পর্যন্ত মাত্র ৪টি ম্যাচ ফলাফলবিহীন শেষ হয়েছে। তবে ভাগ্য খারাপ হলে আগামীকালের ম্যাচ হতে পারে পঞ্চম ফলাফলবিহীন ম্যাচ।

এরই মধ্যে এবারের আসরে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। বুধবার উদ্বোধনী দিনে ‘এ’ গ্রুপের ম্যাচে নেপালকে ২৩৮ রানে হারায় পাকিস্তান। বৃহস্পতিবার ‘বি’ গ্রুপের খেলায় বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা।

News24bd.tv/desk