ঢাকা কলেজের আগুন নিয়ন্ত্রণে

ঢাকা কলেজের আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক

ঢাকা কলেজে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট। এর আগে রাত ১০টা ৫৫ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. আল মাসুদ।

তিনি গণমাধ্যমকে বলেন, রাত ১১টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে এবং সম্পূর্ণভাবে ১১টা ৪০ মিনিটে আগুন নির্বাপন করতে সক্ষম হই। এ মুহূর্তে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া বিভাগের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন জানান, ঢাকা কলেজের মূল প্রশাসনিক ভবনের সংলগ্ন উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয় তলায় আগুন লাগে।

আগুন নিয়ন্ত্রণে আনতে ঢাকা কলেজের পুকুরে পানি ব্যবহারের জন্য পাম্প বসানো হয়।

তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। নিরাপত্তার স্বার্থে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে। একইসঙ্গে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত উদ্ভিদ বিজ্ঞাপন বিভাগের বিদ্যুৎ সঞ্চালনা বন্ধ রাখার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এবং শিক্ষক মিলনায়তন থেকে রাত ১১টার কাছাকাছি সময়ে ধোঁয়া বের হতে হওয়া দেখা যায়। তাৎক্ষণিকভাবে শিক্ষার্থী এবং কলেজের কর্মচারীরা বিষয়টি কলেজ প্রশাসনকে অবহিত করলে তারা ফায়ার সার্ভিসে খবর দেন।

এই রকম আরও টপিক