বগুড়ায় যমুনার ভাঙন রোধে ৪০ হাজার সিসি ব্লক দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

বগুড়ায় যমুনার ভাঙন রোধে ৪০ হাজার সিসি ব্লক দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

বগুড়া প্রতিনিধি

বগুড়ার সারিয়াকান্দিতে যমুনার ভাঙন রোধে ৪০ হাজার সিসি ব্লক প্রদান করলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা ম. আব্দুর রাজ্জাক। রোববার বিকেলে ভাঙন কবলিত ইছাইমারা এলাকায় ব্লক ফেলে এ কার্যক্রম উদ্বোধন করেন তিনি।  

অব্যবহৃত এসব ব্লকের মূল্য ২ কোটি টাকার বেশি। ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ড কে এসব ব্লক বিনামূল্যে প্রদান করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ম. রাজ্জাক।

তার দেওয়া এসব ব্লক ইছামারা, রৌদহ সহ বিভিন্ন স্থানে ফেলা হবে।

সরজমিনে জানা গেছে, গেল বৃহস্পতিবার থেকে ৩ দফা উজানের ঢলে, তীব্র স্রোতে মুহূর্তেই যমুনায় বিলীন হয়েছে তীরবর্তী চল্লিশটি বসতবাড়িসহ অর্ধশত স্থাপনা। এসময় ঘরের আসবাবপত্র, গবাদিপশুও বিলিন হয়েছে নদীতে। এতে নিঃস্ব হয়েছে অসহায় দরিদ্র মানুষরা।

ভাঙনের তীব্রতায় তীরবতী বাড়িঘরসহ আসবাবপত্র নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে ৫ শতাধিক পরিবার।

বৃহস্পতিবার বিকেলে বগুড়ার সারিয়াকান্দির কামালপুর ইউনিয়নের ইছামারা এলাকায় বন্যা নিয়ন্ত্রণের পুরাতন বাঁধের পাশে ধসে যায় বসতবাড়ি । তলিয়ে যাওয়া আসবাবপত্র উদ্ধারসহ ক্ষতিগ্রস্থদের তালিকা করে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে উপজেলা প্রশাসন।

এদিকে ভাঙনের খবর পেয়ে সিসি ব্লক নিয়ে যমুনার তীরবর্তী মানুষের পাশে দাঁড়ালেন আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক। তিনি তার অব্যবহৃত ২ কোটি টাকা মূল্যের সিসি ব্লক প্রদান করেন।

এসময় তিনি বলেন, ভাঙন কবলিত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা থেকেই ব্লক প্রদান করা হলো। যমুনার ভাঙন দেখে বড় হয়েছি, তাই তীরবর্তী মানুষের দুঃখ কষ্ট হৃদয় দিয়ে অনুভব করি। এ অঞ্চলের মানুষের দুঃখ লাঘবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। পানি উন্নয়ন বোর্ড ভাঙন রোধে কাজ করে যাচ্ছে। তাদের সাথে আমি সহযোগিতা করতে ৪০ হাজার সিসি ব্লক প্রদান করলাম। ভবিষ্যতে এই এলাকায় ভাঙন রোধে স্থায়ী ব্যবস্থা নিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চয়ই গ্রহণ করবে পানি উন্নয়ন বোর্ড‌।

এসময় পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী হুমায়ূন কবির, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতা মেহেদী হাসান রবিন, কামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদুজ্জামান রাসেল, সারিয়াকান্দি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ এবং সাধারণ সম্পাদক সোহান সাগর, ছাত্রলীগের সভাপতি হাবিব এবং সাধারণ সম্পাদক পলাশ উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক