ম্যাচ হেলে পড়লো বাংলাদেশের দিকে 

সংগৃহীত ছবি

ম্যাচ হেলে পড়লো বাংলাদেশের দিকে 

অনলাইন ডেস্ক

ইব্রাহিম জাদরানের পর বাংলাদেশের জন্য ভয়ঙ্কর হয়ে উঠেছিল হাশমতুল্লাহ শহীদি ও নাজিবুল্লাহ জাদরানের জুটি। তবে মেহেদী হাসান মিরাজের বলে নাজিবুল্লাহ বোল্ড হওয়ার পর ফিফটি করা হাশমতুল্লাহকে ফেরালেন শরীফুল ইসলাম। দুই ওভারের মধ্যে দুই গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেওয়ায় ম্যাচও হেলে পড়লো বাংলাদেশের দিকে।  

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ৩৮ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান।

জয়ের জন্য এখনো দলটির প্রয়োজন ৭২ বলে ১৩৮ রান।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ৩৩৫ রানের বিশাল লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই উইকেট হারায় আফগানিস্তান। শরীফুল ইসলাম ব্রেক থ্রু এনে দেন বাংলাদেশকে। তার ভেতরের দিকে ঢোকা বল শট খেলতে গিয়ে মিস করেন রহমানুল্লাহ গুরবাজ, বল লাগে প্যাডে।

আম্পায়ার আউট দেওয়ার পরও গুরবাজ রিভিউ নেন। তবে ইমপ্যাক্ট ৩ মিটারের বেশি দূরত্বে আম্পায়ার্স কল ছিল, উইকেটেও তাই। কিন্তু সেটি গুরবাজের পক্ষে আসেনি।

দলীয় ১ রানে প্রথম উইকেট হারানো আফগানরা এরপর পাওয়ারপ্লে দেখেশুনেই কাটিয়ে দেয়। এই সময়ে আসে ৩৭ রান। রহমত শাহকে নিয়ে ইব্রাহিম জাদরান বড় জুটি গড়ার পথেই ছিলেন। তবে সে সময় বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ। তার সিম-আপ ডেলিভারিটা ঢুকছিল ভেতরের দিকে, বড় শটের চেষ্টা করেছিলেন রহমত। তবে বলের নাগাল পাননি। ৫৭ বলে ৩৩ রান করে বোল্ড হন তিনি, তাতে থামে ৭৮ রানের জুটি।

এরপর ফিফটির দেখা পেয়ে ঝোড়ো ব্যাটিংয়ে সেঞ্চুরি পথে অগ্রসর হওয়া ইব্রাহিমকে ফেরান হাসান মাহমুদ। তবে এই উইকেটের সমান কৃতিত্ব পাবেন উইকেটের পেছনে থাকা মুশফিকুর রহিমও। হাসানের সিম-আপ ডেলিভারিতে ব্যাট চালিয়েছিলেন ইব্রাহিম, হন এজড। মুশফিক ডানদিকে ঝাঁপিয়ে দারুণভাবে লুফে নেন সেই ম্যাচ। ইব্রাহিমকে থামতে হয় ৭৪ বলে ৭৫ রান করে।  

ইব্রাহিমকে হারিয়ে সে সময় কিছুটা ধাক্কা খায় আফগানিস্তান। তাই দলটির অধিনায়ক হাশমতুল্লাহ শুরুটা করেন বেশ সাবধানী। প্রথম ১৭ বলে তিনি করেন মাত্র ৬ রান। পরে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে রানের গতি বাড়িয়ে ৫৪ বলেই তিনি তুলে নেন ফিফটি। কিন্তু ইনিংসটাকে বড় করতে পারেননি তিনি। ইনজুরি থেকে ফেরা মেহেদী হাসান মিরাজ নাজিবুল্লাহকে ১৭ রানে বোল্ড করার পর শরীফুলের বলে আউটসাইড-এজড হয়ে ডিপ থার্ডম্যানে ধড়া পড়েন হাশমতুল্লাহ। আফগান অধিনায়কের ব্যাট থেকে আসে ৫১ রান।

news24bd.tv/SHS