প্রেমের টানে এসে ধর্ম পরিবর্তন করে বিয়ের পিঁড়িতে ফিলিপাইনের তরুণী

প্রেমের টানে এসে ধর্ম পরিবর্তন করে বিয়ের পিঁড়িতে ফিলিপাইনের তরুণী

প্রেমের টানে ফিলিপাইনের তরুণী জয়পুরহাটে, ধর্ম পরিবর্তন করে করলেন বিয়ে

অনলাইন ডেস্ক

প্রেমের টানে ফিলিপাইন থেকে বাংলাদেশের জয়পুরহাটের ক্ষেতলালে এসেছেন আনা মারিয়া ভেলাস্কো নামে এক তরুণী। নিজের ধর্ম ও নাম পরিবর্তন করে প্রেমিক আব্দুল্লাহ হেল আমানকে ইসলামি শরিয়ত মোতাবেক বিয়ে করেন তিনি। বিয়ের সময় ওই তরুণীর নতুন নাম মরিয়ম আমান রাখা হয়। তাদের বিয়ে দেখতে শত শত মানুষ ভিড় জমায়।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

ফিলিপাইন তরুণীর প্রেমিক আব্দুল্লাহ হেল আমান উপজেলার মামুদপুর ইউনিয়নের মিনিগাড়ী গ্রামের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রয়াত শারফুল ইসলাম তালুকদারের বড় ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, বছর দুয়েক ফিলিপাইন নাগরিক আনা মারিয়া ভেলাস্কো’র সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে আমানের। তারই ধারাবাহিকতায় বিয়ের উদ্দেশ্যে শনিবার শাহাজালাল আন্তজার্তিক বিমানবন্দরে পৌঁছায় ফিলিপাইন ওই তরুণী।

সেখান থেকে প্রেমিক আব্দুল্লাহ হেল আমান তাকে নিয়ে ক্ষেতলাল পৌরসভার সদরে ভাড়া বাসায় পৌঁছায়।

এ ব্যাপারে কথা হলে প্রেমিক আব্দুল্লাহ হেল আমান বলেন, আমাদের দুজনার মধ্যে দুই বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। সে খ্রিস্টান ছিল, বর্তমানে মুসলিম ধর্ম গ্রহণ করেছে। আমাকে বিয়ের উদ্দেশ্যে বাংলাদেশে চলে এসেছে। আমরা শরিয়ত মোতাবেক বিয়ে করেছি।

আনা মারিয়া ভেলাস্কো বলেন, বাংলাদেশে এসে খুবই ভালো লাগছে। এখানকার মানুষের সঙ্গে খুব সহজেই মিশতে পারছি। বাংলাদেশের খাবার ও সংস্কৃতি আমার খুব পছন্দ হয়েছে। ওর পরিবারও আমাকে মেনে নিয়েছে। আলহামদুলিল্লাহ, আমি ভালো আছি।

আমানের স্বজনরা জানান, উভয় পক্ষের সম্মতিতে বিয়ে সম্পন্ন হয়েছে। ফিলিপাইনের ওই তরুণী আসার পর থেকে সবার সঙ্গে মিলেমিশে চলছে। এখানকার খাবার তার খুব পছন্দ। তাকে দেখতে বাড়িতে ছুটে আসছেন মানুষ।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফিলিপাইন নাগরিক আনা মারিয়া ভেলাস্কোকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে। সে জানিয়েছে নিজ ইচ্ছায় বাংলাদেশে এসেছে।