সাঁতরে নদী পার হলো ৩ বাঘ

সাঁতরে নদী পার হলো ৩ বাঘ

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বন্যপ্রাণী ও মৎস্য সম্পদের প্রজননে জন্য টানা তিন মাস বন্ধ থাকার পর সুন্দরবনে পর্যটন মৌসুমের শুরুতেই পর্যটকসহ বনরক্ষীরা সাঁতার কাটতে দেখলো তিনটি বাঘকে। সাম্পান ও ক্রাউন নামে বিলাশবহুল দুটি ক্রৃুজারের দেশি-বিদেশি পর্যটকরা শনি ও রোববার বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কটকা ও কচিখালি এলাকার নদীতে বাঘ দুটিকে সাঁতার কাটতে দেখেন।

রোববার দুপুরে শরণখোলা রেঞ্জ অফিসের কাছে আলিবান্দা এলাকায় আরও একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখেন বনরক্ষীরা। এসময় এ দৃশ্য মোবাইল ফোনে ধারণ করেন করেন তারা।

পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা হলে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

রোববার রাতে সুন্দরবন বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান জানান, বন্যপ্রাণী ও মৎস্য সম্পদের প্রজনন মৌসুমে তিন মাসের নিষেধাজ্ঞা শেষে শুক্রবার (১ সেপ্টেম্বর) থেকে সুন্দরবন পর্যটক ও বনজীবীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। পর্যটন মৌসুমের শুরুতে সুন্দরবনে ভ্রমন করতে আসা ক্রাউন নামের বিলাশবহুল ক্রৃুজারের দেশি-বিদেশি পর্যটকরা শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরের সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালি এলাকার নদী সাঁতরে পার হতে দেখেন একটি বাঘকে।

আর রোববার সকালে শরণখোলা রেঞ্জের কটকা এলাকায় সাঁতরে নদী পার হতে দেখেন সাম্পান নামের বিলাশবহুল অপর একটি ক্রৃুজারের পর্যটকরা। রোববার দুপুরে শরণখোলা রেঞ্জ অফিসের কাছে আলিবান্দা এলাকায় আরো একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখার দুর্লভ সুযোগ পায় বনরক্ষীরা। খুব কাছ থেকে দেখা তিনটি বাঘের নদী সাঁতরে পার হবার ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোডের পর তা ভাইরাল হয়েছে বলেও জানান এই বন কর্মকর্তা।

এর আগে ৮ আগস্ট সকাে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের অফিসের সামনে দেখা মিলেছে একটি বাঘের। বিশাল বাঘটি বনরক্ষীদের ব্যারাকের খুব কাছে চলে আসে। এসময় মোবাইলে বাঘটির ভিডিও ধারণ করেন এক বনরক্ষী।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক