‘পাঠান’ এর নজির ভেঙে এগিয়ে ‘গদর ২’

‘পাঠান’ এর নজির ভেঙে এগিয়ে ‘গদর ২’

অনলাইন ডেস্ক

বলিউড সিনেমা ‘পাঠান’কে পিছনে ফেলে ৫০০ কোটি ছুঁয়ে নজির গড়ল সানি দেওলের ‘গদর ২’। একটা সময় পর পর ব্যর্থতা। অভিনয় থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন সানি দেওল। কিন্তু ফিরতেই সাফল্যের মুখ দেখলেন ধর্মেন্দ্র-পু্ত্র।

একা হাতে টক্কর দিলেন ‘পাঠান’- ‘বাহুবলী’দের।

রিপোর্ট বলছে হিন্দি সিনেমার ইতিহাসে সবচেয়ে দ্রুত ৫০০ কোটির নজির গড়ল এই ছবি। মাত্র ২৪ দিনেই কেল্লাফতে করল সানির ছবি। ছবির সাফল্যে ভাসছেন অভিনেতা-অভিনেত্রীরা।

তবে সব থেকে বেশি যার জয়জয়কার, তিনি তারা সিংহ ওরফে সানি দেওল।

পরিসংখ্যান বলছে চতুর্থ রোববার অর্থাৎ মুক্তির পর ২৪তম দিনে ‘গদর ২’ ভারতের বাজারে ব্যবসা করেছে ৮.৫০ কোটির। প্রথম সপ্তাহে এই ছবির আয় ছিল ২৮৪.৬৩ কোটি। দ্বিতীয় সপ্তাহ একটু পড়তির দিকে থাকলেও আয় হয়েছিল ১৩৪.৪৭ কোটি। তৃতীয় সপ্তাহে ৬৩.৩৫ কোটি। এর সঙ্গে শেষ রোববারের আয় যোগ করলে দাঁড়ায় ৫০১.৮৭ কোটি। সাকুল্যে ২৪ দিন সময় লেগেছে সানির ছবিকে ৫০০ কোটি ছুঁতে। নতুন নজির গড়েছে এই ছবির ব্যবসা।

এর আগে এই সংখ্যা পার করতে ‘পাঠান’-এর সময় লেগেছিল ২৮ দিন। তার খানিকটা পিছনে আছে ‘বাহুবলী-২’। ৩১ দিনে ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করেছিল রাজামৌলীর মেগাছবি।  

ভারতে সর্বোচ্চ উপার্জনকারী হিন্দি ছবির তালিকায় ৩ নম্বরে রয়েছে ‘গদর ২’। নম্বরে ওয়ানে রয়েছে শাহরুখ খানের ছবি ‘পাঠান’। যার দেশে আয় ছিল ৫৪০ কোটি। তারপরই আছে ‘বাহুবলী ২’। যার হিন্দি সংস্করণ ভারতে আয় করেছিল ৫১১ কোটি। এরপরই রয়েছে সানির ‘গদর ২’। এখনও পর্যন্ত আয় ৫০১.৮৭ কোটি।

সিনেমা বিশেষজ্ঞদের মতে খুব শীঘ্রই এই ছবি ৬৫০ কোটি ছাড়াবে। এখন দেখার শাহরুখকে টপকে পয়লা নম্বর স্থান দখল করতে পারেন কি না সানি!

 news24bd.tv/TR