ড. ইউনূসের পক্ষে বিবৃতি দেওয়া ১৬০ জন নীতিজ্ঞানহীন মানুষ: ঢাবি ভিসি

সংগৃহীত ছবি

ড. ইউনূসের পক্ষে বিবৃতি দেওয়া ১৬০ জন নীতিজ্ঞানহীন মানুষ: ঢাবি ভিসি

শাফিকুজ্জামান রুবেল

ডক্টর ইউনুসের পক্ষে ১৬০ জন যে বিবৃতি দিয়েছেন তারা নীতিজ্ঞানহীন মানুষ, তারা মূলত অর্থের বিনিময়ে লবিস্ট হিসেবে কাজ করেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান। সোমবার (৪ আগস্ট) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত বাংলাদেশের বিচার ব্যবস্থায় হস্তক্ষেপের প্রতিবাদে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  

আখতারুজ্জামান বলেন, ‘কিছু লোক দেশের কথা কখনোই ভাবে না। বিদেশে বসে শুধু নিজেদের ব্যবসার কথা চিন্তা করে।

এ সব মানুষের পক্ষে যারা কথা বলে তারা কখনোই আমাদের বন্ধু নয়, শত্রু। এ সব মানুষের হস্তক্ষেপে আমাদের বিচার ব্যবস্থায় কোনো প্রভাব পড়বে না। ’ 

মানববন্ধনে উপস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বলেন, ড. ইউনূস কোনোদিনই বাংলাদেশের পক্ষে ছিলেন না, তিনি শুধুই তার ব্যক্তি স্বার্থের জন্য ব্যবসা করেছেন। তার জীবদ্দশায় তিনি এ দেশের মানুষকে অনেকবার ঠকিয়েছেন এবং সে কারণে তাঁর বিরুদ্ধে অসংখ্য মামলাও চলমান।

 

তাঁরা বলেন, কেউ কোনোকিছুর জন্য সম্মানিত হলে তাঁর বিরুদ্ধে যে বিচার কার্যক্রম চলবে না— এমন কোনো কথা নেই। তিনিও বিচার ব্যবস্থার ঊর্ধ্বে নয়, তাই তার যথার্থ বিচার দাবি করেন তাঁরা।  

শিক্ষকরা আরও বলেন, সামনে জাতীয় নির্বাচন ঘিরে নানান ধরনের অপরাধনীতি হচ্ছে, এই বিবৃতি এরই একটি অংশ। তাই প্রধানমন্ত্রীকে এ  সব বিষয়ে সচেতন থাকার পরামর্শ দেন তাঁরা।  
news24bd.tv/আইএএম