নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

ফাইল ছবি

নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

ঢাকার এভারকেয়ার হাসপাতালে ‘মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে’ রয়েছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সোমবার দুপুরে মুঠোফোনে বিএনপি চেয়ারপারসনের ব্যাক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন একথা জানান।

তিনি বলেন, ‘ম্যাডামকে নিবিড় অবজারভেশনে রাখা হয়েছে। মেডিকেল বোর্ডের সদস্যরা প্রতিদিন দুই-তিনবার দেখছেন, প্রয়োজনমতো পরীক্ষা নিরীক্ষা করাচ্ছেন এবং সেই অনুযায়ী যেসব ব্যবস্থা নেয়া দরকার সেগুলো নিচ্ছেন।

'

গত ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড তার চিকিৎসা কার্যক্রম তদারকি করছে। লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জোবায়েদা রহমান সবসময় চিকিৎসদের সাথে যোগাযোগ রাখছেন এবং মনিটরিং করছেন বলে জানা গেছে।

বোর্ডের একাধিক চিকিৎসকের সাথে আলাপ করে জানা গেছে, দীর্ঘদিন চিকিৎসাধীন থাকলেও শারীরিক উন্নতির অবস্থার উন্নতি খুব কম।

বোর্ড সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। সার্বক্ষণিক তারা মনিটরিংয়ে রেখেছেন।

মেডিকেল বোর্ড একাধিকবার জানিয়েছে, খালেদা জিয়ার যেসব জটিলতা রয়েছে সেসব চিকিৎসা বাংলাদেশে সম্ভব নয়। দ্রুত তাকে বিদেশে লিভার ট্রান্সপ্লান্ট সুবিধা সম্বলিত আধুনিক মাল্টিপারপাস এডভান্স সেন্টারে পাঠানো জরুরি। তবে খালেদা জিয়ার দেশের বাইরে যাওয়ার নিষেধাজ্ঞা রয়েছে আদালত থেকে।

উল্লেখ্য, সাবেক এ প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, লিভারসহ নানা জটিলতায় ভুগছেন।

news24bd.tv/FA/AR Kabul

এই রকম আরও টপিক