দৃষ্টিনন্দন নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে মানুষের ঢল

সংগৃহীত ছবি

দৃষ্টিনন্দন নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে মানুষের ঢল

সিরাজগঞ্জ প্রতিনিধি

গ্রাম বাংলার জনপ্রিয় নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে সব সময়ই সাধারণ মানুষের ঢল নামে। সিরাজগঞ্জের সলঙ্গায় তিনদিন ব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতার শেষদিনে রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দেখা মিললো তেমন দৃশ্যই। দৃষ্টিনন্দন এই প্রতিযোগিতা দেখতে দুপরের পর থেকেই নদীর দুই পাড়ে নারী পুরুষ ও শিশুসহ হাজার হাজার দর্শক উপস্থিত হন।

শেখ কামাল ক্রীড়া ও সাংস্কৃতিক পরিষদের আয়োজনে সলঙ্গা থানার ঘুড়কায় ফুলজোর নদী পাড়ে ঐতিহাসিক এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে বিভিন্ন এলাকার ১২টি নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রথম স্থান অর্জন করে টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার মানিক তরী। দ্বিতীয় হয় একই জেলার গাবসারার একতা এক্সপ্রেস।

প্রতিযোগিতা শেষে অতিথিরা প্রথম স্থান অধিকারী দলের হাতে একটি মোটর সাইকেল ও দ্বিতীয় স্থান অধিকারী দলের হাতে ফ্রিজ ও তৃতীয় স্থান অধিকারী
সাগর তরীর হাতে একটি এলইডি টিভি উপহার হিসেবে তুলে দেন।

নৌকা বাইচ প্রতিযোগিতায় এক সভায় শেখ কামাল ক্রীড়া ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি গোলাম হোসেন শোভনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রোকনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কলে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সলঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ রায়হান গফুর, সাধারণ সম্পাদক আতাউর রহমান লাভু, জেলা পরিষদের সদস্য গোলাম হোসেন সুমনসহ অনেকে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক