জয়ের জন্য ভারতের চাই ২৩১ রান 

সংগৃহীত ছবি

জয়ের জন্য ভারতের চাই ২৩১ রান 

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের ‘সুপার ফোর’ নিশ্চিতে ২৩১ রান চাই ভারতের। পাল্লেকেলেতে টসে জিতে নেপালকে আগে ব্যাটিংয়ে পাঠিয়ে ২৩০ রানের মধ্যেই আটকে ফেলে ভারত। লক্ষ্য তাড়ায় নেমে ১৩ বলেই ১৭ রান তুলে ফেলেছে ভারত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত, বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ রয়েছে।

পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে বৃষ্টি বাগড়া দেয় নেপালের ব্যাটিং ইনিংসের সময়েও। দীর্ঘক্ষণ এ কারণে খেলা বন্ধও রাখতে হয়েছিল। তবে ওভার কমানো হয়নি।

‘এ’ গ্রুপের শেষ ম্যাচে প্রতিপক্ষ নেপাল বলেই কিনা শুরুতে একটু গা ছাড়াভাবে ফিল্ডিং করেছেন ভারতীয় ফিল্ডাররা।

ম্যাচের পাঁচ ওভার না গড়াতেই তিন ক্যাচ ছাড়েন ভারতের ফিল্ডাররা। এ সুযোগে উদ্বোধনী জুটিতে ৬৫ রান তুলে ফেলে নেপাল। কুশল ভুর্তেলকে (২৫ বলে ৩৮) ফিরিয়ে এ জুটি ভাঙেন শারদুল ঠাকুর।

উদ্বোধনী জুটি ভাঙতেই পথ হারায় নেপাল। দলীয় ১০১ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। এর মধ্যে ভুর্তেল ছাড়া বাকি তিনজন দুই অংকও পেরোতে পারেননি। তিন জনকেই বিদায় করেন ভারতের বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। উইকেট থিতু হয়ে বসা আসিফ শেখ অবশ্য ফিফটি তুলে নেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি তিনি। ৯৭ বলে ৫৮ রান করে ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন আসিফ।

ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০০-এর মধ্যে গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল নেপাল। তবে গুলশান ঝা (২৩), দিপেন্দ্র সিং (২৯) ও শেষদিকে সাম্পাল কামির ৫৬ বলে ৪৮ রানের ইনিংস ভর করে মোটামুটি পুঁজি সংগ্রহ করতে সক্ষম হয় তারা। তবে পুরো ৫০ ওভার খেলতে পারেনি নেপাল, থেমেছে ৪৮.২ ওভারেই।

বল হাতে মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা উইকেট নেন তিনটি করে। মোহাম্মদ শামি, হার্দিক পান্ডিয়া ও শারদুল ঠাকুর নিয়েছেন একটি করে উইকেট।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক