নম্বর ক্লোন করে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বোকা বানাচ্ছে কিশোর অপরাধ চক্র
 

সংগৃহীত ছবি

নম্বর ক্লোন করে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বোকা বানাচ্ছে কিশোর অপরাধ চক্র  

অনলাইন ডেস্ক

মোবাইল ফোনের সিম ক্লোনিংয়ের মাধ্যমে পুলিশকেই বোকা বানাচ্ছে একটি চক্র। উচ্চ পদস্থ পুলিশ কর্মকর্তাদের নম্বর ক্লোন করে থানা থেকে আসামি ছাড়াতে নির্দেশ দিয়েছে তারা। একইভাবে সরকারি কর্মকর্তাদের নম্বর ব্যবহার করে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। ১০ম শ্রেণির গণ্ডি না পেরোলেও প্রযুক্তিতে দক্ষ এমনই এক কিশোর প্রতারককে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

 

ডিবি প্রধান হারুন অর রশিদ জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনারের মোবাইল নম্বর ক্লোন করে মতিঝিল থানায় ডিউটি অফিসারকে ফোন করেন আসামি ইমরান হোসেন হীরা। নিজেকে অতিরিক্ত কমিশনার পরিচয় দিয়ে আসামিদের দ্রুত ছেড়ে দিতে নির্দেশ দেন হীরা। অন্যদিকে, আসামির পরিবারের কাছে দাবি করে মোটা অঙ্কের টাকা।

ডিবি পুলিশ বলছে, বরিশালের বাকেরগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার হওয়া ইমরান পেশাদার প্রতারক।

১০ম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করলেও তথ্য প্রযুক্তি ব্যবহারে পারদর্শী। পুলিশ, সরকারি কর্মকর্তা, গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন নম্বর ক্লোন করে আসামিদের ছেড়ে দেওয়া, অনৈতিক তদবিরসহ লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছে ইমরান। ডিসি, ইউএনও-এর নম্বর ব্যবহার করে চেয়ারম্যান-মেম্বারদের থেকে সরকারি প্রকল্প থেকে আদায় করে পার্সেন্টেজ।     

হারুন অর রশিদ জানান, একাধিকবার জেল খাটা ইমরানের বিরুদ্ধে বরিশাল-মেহেরপুরসহ বিভিন্ন স্থানে ৫টি মামলা রয়েছে। সবাইকে প্রতারণার বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়ে হারুন বলেন, মূল নম্বরে কান্ট্রি কোড +৮৮ থাকবে, কিন্তু ক্লোন নম্বরে কান্ট্রিকোড ভিন্ন থাকে।

news24bd.tv/আইএএম