টেকনাফ সীমান্তে আইস-ইয়াবা-অস্ত্রসহ আটক ১

সংগৃহীত ছবি

টেকনাফ সীমান্তে আইস-ইয়াবা-অস্ত্রসহ আটক ১

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফ সীমান্তে অভিযান চালিয়ে এক কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, একটি দেশীয় অস্ত্র (এলজি), দুই রাউন্ড তাজা কার্তুজসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটক ব্যক্তি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদার মৃত আব্দুস সালামের ছেলে দীল মোহাম্মদ (৫৭)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এ তথ্য জানান।  

মহিউদ্দীন জানান, মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীন হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১১ হতে আনুমানিক এক কিলোমিটার উত্তরে কক্সবাজার-টেকনাফ মহাসড়ক এলাকা দিয়ে মাদকদ্রব্যের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

 এই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে একটি বিশেষ টহলদল এবং হ্নীলা বিওপি থেকে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল টেকনাফ-কক্সবাজার মহাসড়কের পাশে হ্নীলার আনোয়ার প্রজেক্ট এলাকায় কয়েকটি উপদলে বিভক্ত হয়ে অবস্থান নেয়। কিছুক্ষণ পর টহলদল ৪-৫ জন সন্দেহভাজন ব্যক্তিকে আনোয়ার প্রজেক্টের পাশ দিয়ে টেকনাফ-কক্সবাজার মহাসড়ক অতিক্রম করে রঙ্গীখালী এলাকায় পাহাড়ের দিকে যেতে দেখে। এ সময় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল সন্দেহভাজন ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে তাদের মধ্য হতে একজন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয় এবং তার সঙ্গে থাকা অপর চোরাকারবারীরা রাতে রঙ্গীখালী পাহাড়ে পালিয়ে যায়। পরে আটককৃত চোরাকারবারির শরীর তল্লাশি করে তার লুঙ্গির ভাঁজে একটি দেশীয় তৈরি অস্ত্র (এলজি), দুই রাউন্ড তাজা কার্তুজ এবং ব্যাগের ভিতর থেকে এক কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।
 

উল্লেখ্য, পলাতক চোরাকারবারিদের শনাক্ত করার জন্য ওই ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।  

তিনি আরও জানান, আটক আসামিকে ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, এলজি এবং কার্তুজসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।

news24bd.tv/আইএএম