চমকহীন বিশ্বকাপ দল ভারতের 

সংগৃহীত ছবি

চমকহীন বিশ্বকাপ দল ভারতের 

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ দল ঘোষণা করলো ভারত। অজিত আগারকরের নেতৃত্বাধীন নির্বাচক প্যানেলের বাছাই করা ১৫ সদস্যর দলে নেই কোনো চমক। এশিয়া কাপের ১৭ সদস্যর দল থেকে ১৫ জনকে বিশ্বকাপে সুযোগ দেওয়া হয়েছে। বাদ পড়েছেন তিলক বর্মা এবং প্রসিধ কৃষ্ণা।

চোট সমস্যা থেকে পুরোপুরি সেরে না উঠলেও লোকেশ রাহুলকে রাখা হয়েছে দলে।  

আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বিশ্বকাপ দল ঘোষণা করে। দলের অধিনায়কের ভূমিকায় আছেন যথারীতি রোহিত শর্মা। বিশ্বকাপে তার ডেপুটি হিসেবে কাজ করবেন হার্দিক পান্ডিয়া।

 

চোটের কারণে চলতি বছরের মে মাস থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে নেই রাহুল। নির্বাচকদের প্রথম পছন্দের এই উইকেটকিপার ব্যাটসম্যান বেঙ্গালুরুতে ফিটনেস টেস্টে পাশ করার পর এখন এশিয়া কাপে সুপার ফোরে খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।  

এশিয়া কাপে ভারতের রিজার্ভ খেলোয়াড় সঞ্জু স্যামসনেরও জায়গা হয়নি বিশ্বকাপ স্কোয়াডে। রাহুলের সঙ্গে দ্বিতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে নেওয়া হয়েছে ইশান কিষানকে। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া ম্যাচে ৮২ রান করেছিলেন ইশান কিষান। ওয়ানডেতে সাদামাটা ব্যাটিং গড়ের সূর্যকুমার যাদবকেও বিশ্বকাপ স্কোয়াডে রেখেছেন ভারতের নির্বাচকেরা। ২৪ ইনিংসে ২৪.৩৩ ব্যাটিং গড়ে মাত্র দুটি ফিফটি পেয়েছেন সূর্যকুমার।

বিশ্বকাপে ভারতের পেস আক্রমণের নেতৃত্ব থাকবেন যশপ্রীত বুমরা। অন্য তিন পেসার মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও পেস বোলিং অলরাউন্ডার শারদুল ঠাকুর। স্পিন বিভাগে আছেন কুলদীপ যাদব। বাকি দুই স্পিনার অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা ব্যাটিংটাও করেন দুর্দান্ত।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ইষান কিষান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদ্বীপ যাদব, শার্দুল ঠাকুর, যশপ্রীত বুমরা, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

news24bd.tv/SHS