স্টাবস-ব্রেভিসকে ছাড়াই বিশ্বকাপে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা 

সংগৃহীত ছবি

স্টাবস-ব্রেভিসকে ছাড়াই বিশ্বকাপে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা 

অনলাইন ডেস্ক

দুই তরুণ তুর্কি ত্রিস্তান স্টাবস এবং ডেওয়াল্ড ব্রেভিসকে ছাড়াই ভারতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। মাত্র একটি ওয়ানডে খেলা স্টাবস এবং এই সংস্করণে এখনো অভিষেক না হওয়া ব্রেভিস বর্তমানে আছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রোটিয়াদের ওয়ানডে স্কোয়াডে। তবে তাদের ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

আজ সোমবার (৫ সেপ্টেম্বর) বিশ্বকাপ দল ঘোষণার শেষদিনে ১৫ সদস্যর স্কোয়াড দেয় দক্ষিণ আফ্রিকা।

যে দলে নেই অভিজ্ঞ পেসার ওয়েন পার্নেলও। বিশ্বকাপে দলকে যথারীতি নেতৃত্ব দেবেন টেম্বা বাভুমা।  

এ বছর ওয়ানডে অভিষেকের পর মাত্র দুই ম্যাচ খেলা জেরাল্ড কোয়েতজেকে রাখা হয়ে বিশ্বকাপ দলে। দুই ম্যাচে এই পেসার নিয়েছেন ৫ উইকেট।

পেস ডিপার্টমেন্টে আরও আছেন অভিজ্ঞ কাগিসো রাবাদা, আনরিখ নর্কিয়া এবং লুঙ্গি এনগিদি। স্পিনার হিসেবে দলে রয়েছেন তাবরাইজ শামসি এবং কেশব মহারাজ।

কুইন্টন ডি কক, রিজা হেনড্রিকস, হেইনরিখ ক্লাসে, আইডেন মারক্রাম, ডেভিড মিলার, রাসি ফন ডার ড্যুসেনরা সামলাবেন ব্যাটিং ইউনিটের দায়িত্ব।  

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ অভিযান শুরু হবে ৭ অক্টোবর দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। এর আগে আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে প্রোটিয়ারা।  

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েতজে, কুইন্টন ডি কক, রিজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন, হেইনরিখ ক্লাসেন, সিসান্দা মাগালা, কেশব মহারাজ, আইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, আনরিখ নর্কিয়া, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসি ফন ডার ড্যুসেন।

news24bd.tv/SHS