শ্রম আদালতে ড. ইউনূসের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত

ফাইল ছবি

শ্রম আদালতে ড. ইউনূসের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলায় সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানার আদালতে মামলার বাদিকে জেরা করেন ড. ইউনুসের আইনজীবী।

আদালতে ড. ইউনূসের পক্ষে জেরা করেন আইনজীবী আবদুল্লাহ আল মামুন, কলকারখানা অধিদপ্তরের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। এসময় গ্রামীন টেলিকমকে কেন আসামি করা হয়নি তা জানতে চান শ্রম আদালতের বিচারক।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে এই মামলা করে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। মামলায় ড. ইউনূস ছাড়াও আসামি করা হয় ঐ প্রতিষ্ঠানের আরও ৩ জনকে।

অভিযোগপত্রে বলা হয়, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের কর্মকর্তারা ড. ইউনূসের গ্রামীন টেলিকম পরিদর্শনে গিয়ে শ্রম আইনের লঙ্ঘনের সুনির্দিষ্ট প্রমাণ পান। পরে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায়, শ্রম আইনের ৪-এর চারটি ধারায় মামলা করা হয়।

এর প্রেক্ষিতে গত ৬ জুন শ্রম আদালতের বিচারক অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন। আজকের শুনানিতে অধিদপ্তরের পরিদর্শক এস এম আরিফুজ্জামানকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবী।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক