‌‘৫ সেপ্টেম্বর’ এর কথা মনে আছে? (ভিডিও)

‌‘৫ সেপ্টেম্বর’ এর কথা মনে আছে? (ভিডিও)

অনলাইন ডেস্ক

বলিউডের জনপ্রিয় সিনেমা ‘থ্রি ইডিয়টস’–এর আইকনিক দৃশ্যটির কথা কার না মনে আছে। সিনেমাটির একটি দৃশ্যে সাইলেন্সার চরিত্রে অভিনয় করা অভিনেতা অমি বৈদ্যকে কংক্রিটের দেয়ালে ‘৫ সেপ্টেম্বর’ তারিখটি লিখে রাখতে দেখা গিয়েছিল। সিনেমা মুক্তির ১৪ বছর পরও প্রতিবছর ৫ সেপ্টেম্বর এই দৃশ্যটি সামনে আসে। এদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ‘৫ সেপ্টেম্বর’ লিখে পোস্ট করেন।

সিনেমাটির একটি দৃশ্যে হিন্দিতে ঠিকঠাক কথা না বলতে পারা অভিনেতা সাইলেন্সারকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দিবসে ভুলভাল হিন্দিতে বক্তব্য দিয়ে বিদ্রূপের মুখে পড়তে দেখা যায়। সেই দিন রাঞ্ছোড় দাস চরিত্রে অভিনয় করা আমিরকে চ্যালেঞ্জ জানিয়ে সাইলেন্সার বলেন, আগামী ৫ সেপ্টেম্বরে সে সফল হয়ে ফিরে আসবে। পরে তারিখটি দেয়ালে লিখে রাখে সাইলেন্সার।

গত বছরের ৫ সেপ্টেম্বর একটি ভিডিও পোস্ট করেছিলেন অভিনেতা অমি বৈদ্য।

ভিডিওতে রাঞ্ছোড় দাসের উদ্দেশে বলতে শোনা গেছে, ‘রাঞ্ছোড়, বলেছিলাম না, আমি সফল হব? এটা আমার গাড়ি, পেছনে আমার বাড়ি। ’ এরপর গাড়ির মালিক অমিকে বলেন, ‘এই গাড়ি তো আমার। ’ অমি বৈদ্য ভ্যাবাচেকা খেয়ে সটকে পড়েন।

চেতন ভগতের উপন্যাস অবলম্বনে ‘থ্রি ইডিয়টস’ নির্মাণ করেছিলেন রাজকুমার হিরানি। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটির আবেদন ১৪ বছরে একটুও কমেনি। ছবির মূল তিন চরিত্র—রাঞ্ছোড় দাস, ফারহান কুরেশি ও রাজু রাস্তোগির ভূমিকায় অভিনয় করেছেন আমির খান, আর মাধবন ও শারমান যোশি।

news24bd.tv/AA