চোটে পড়া চার ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা অস্ট্রেলিয়ার

সংগৃহীত ছবি

চোটে পড়া চার ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা অস্ট্রেলিয়ার

অনলাইন ডেস্ক

চোটের কারণে মাঠের বাইরে আছেন অস্ট্রেলিয়ার চার তারকা ক্রিকেটার। অধিনায়ক প্যাট কামিন্স, অভিজ্ঞ ব্যাটার স্টিভেন স্মিথ, পেস আক্রমণের ভরসা মিচেল স্টার্ক এবং অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল—এ চারজন বর্তমানে নেই খেলার মধ্যে। কিন্তু তাদের নিয়ে ১৫ সদস্যর বিশ্বকাপ দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ভারতে আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ।

তার আগে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। সে কথা মাথায় রেখেই কামিন্স-স্মিথদের রেখেই বিশ্বকাপ দল ঘোষণা করে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়ার ম্যানেজমেন্ট আশাবাদী, ২৮ সেপ্টেম্বরের আগে পূর্ণ ফিটনেস ফিরে পাবেন চোটে থাকা ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, চার তারকা দ্রুতই সুস্থ হয়ে উঠছেন এবং এ মাসের শেষে ভারতের বিপক্ষে তিনটি প্রস্তুতিমূলক ওয়ানডে ম্যাচেও অংশ নিতে পারেন।

গত অ্যাশেজে কামিন্স হাতে এবং স্মিথ কবজিতে চোট পান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে তাই নেই দুই তারকা। গোড়ালিতে চোট আছে ম্যাক্সওয়েলের এবং কুঁচকির সমস্যায় ভুগছেন স্টার্ক।

অস্ট্রেলিয়ার পেস বিভাগে জায়গা পেয়েছেন শন অ্যাবোট। ব্যাকআপ উইকেটকিপার হিসেবে রাখা হয়েছে জস ইংলিশকে। ১৫ সদস্যের এই স্কোয়াড বাছাই করা হয়েছে বিশ্বকাপের মূল ১৮ জনের স্কোয়াড থেকে।

আগামীকাল শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ এবং ২২ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৮ জনের স্কোয়াড বাছাই করা হয়েছিল। সেখান থেকে ১৫ জনের স্কোয়াডে জায়গা হয়নি নাথান এলিস, অ্যারন হার্ডি ও তানভির সাংহার।  

জর্জ বেইলি বলেছেন, ‘চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিপক্ষে মোট ৮টি ওয়ানডে ম্যাচ আছে। এরপর আরও দুটি প্রস্তুতি ম্যাচ আছে বিশ্বকাপের। প্রস্তুতির তাই যথেষ্ট সুযোগই আছে। ’

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড: প্যাট কামিন্স, শন অ্যাবোট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

news24bd.tv/SHS