পাক বোলারদের সামনে দাঁড়াতেই পারছে না বাংলাদেশ

পাক বোলারদের সামনে দাঁড়াতেই পারছে না বাংলাদেশ

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোর পর্বের খেলায় টসে জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। নেমেই পাক বোলারদের গতির কাছে আত্মসমর্পণ করে একে একে ৪ ব্যাটসম্যান। ইনিংসের সূচনা করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের।

দ্বিতীয় ওভারে নাসিম শাহর করা প্রথম বলেই আউট হয়ে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ।

এরপর ক্রিজে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি লিটন কুমার দাসও। শাহিন শাহ আফ্রিদির বলে ইনিংসের পঞ্চম ওভারে পরাস্ত হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এই ডানহাতি ব্যাটার। তৃতীয় উইকেট জুটিতে নাঈমের সঙ্গে দলের হাল ধরতে মাঠে নামেন সাকিব। তবে অষ্টম ওভারে হারিস রউফের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেছেন নাঈমও।
পাওয়ার প্লের শেষ ওভারে আবারো উইকেট হারায় বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯.১ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৭ রান।

আফগানিস্তান ম্যাচের মতো আজও বাংলাদেশের হয়ে নাঈম শেখের সঙ্গে ওপেনিংয়ে নামেন মিরাজ। পাকিস্তানের হয়ে বল হাতে ইনিংসের সূচনা করেন শাহিন আফ্রিদি। ম্যান ইন গ্রিনদের এই গতিদানবের বল ভালোই সামলেছেন নাঈম। সে ওভারে অবশ্য কোনো রান আসেনি টাইগারদের স্কোরবোর্ডে।  

তবে দ্বিতীয় ওভারের প্রথম বলেই বাঁধে বিপত্তি। নাসিম শাহর করা বল ব্লক করতে গিয়েছিলেন মিরাজ। কিন্তু তা ক্যাচ হয়ে চলে যায় ফখর জামানের হাতে। ফলে শূন্য রানেই সাজঘরে ফিরতে হয় আগের ম্যাচের এ সেঞ্চুরিয়ানকে।  

দ্বিতীয় উইকেট জুটিতে ক্রিজে নেমে দারুণ শুরু করেন লিটন দাস। নাসিম শাহ ও আফ্রিদির বল দেখেশুনে খেলতে থাকেন তিনি। এই দুই বোলারকে চারটি বাউন্ডারি হাঁকান এলকেডি। পাওয়ার প্লেতে বড় রানের ভীত যখন গুনছিল টাইগাররা।  

ঠিক তখনই ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ৩১ রানে শাহিন আফ্রিদির বলে রিজওয়ানের কাছে ক্যাচ দিয়ে বসেন লিটন। ১৩ বলে ১৬ রান করে মিরাজের দেখানো পথে হাঁটেন তিনি।  

এরপর শুরুতেই দুই উইকেট হারানো দলের হাল ধরতে মাঠে নামেন সাকিব 

পাঠকপ্রিয়