সড়ক অবরোধ করে ঢাবি ছাত্রীকে তুলে নিয়ে গেল সন্ত্রাসীরা

সড়ক অবরোধ করে ঢাবি ছাত্রীকে তুলে নিয়ে গেল সন্ত্রাসীরা

নিজস্ব প্রতিবেদক

খাগড়াছড়ি থেকে রাঙামাটির সাজেক যাওয়ার পথে নিজ এলাকায় অপহরণের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। এমন অভিযোগ তার পরিবারের। অপহৃত ছাত্রীর নাম- দ্বীপিতা চাকমা (২৮)। তিনি খাগড়াছড়ি জেলার শীতেন্দ্র বিকাশ চাকমার মেয়ে।

বুধবার দুপুর ১টার দিকে রাঙামাটির সাজেক ও খাগড়াছড়ি দীঘিনালার শিজকছড়া এলাকায় এ ঘটনা ঘটে। তাকে উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে যৌথবাহিনী।

অন্যদিকে এ ঘটনার পর উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দেয় পর্যটকদের মাঝে। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপকের নেতৃত্বে ৩৬জন শিক্ষার্থী রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রে যাওয়ার জন্য খাগড়াছড়ি আসে। তাদের সাথে যোগ দেয় একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দ্বীপিতা চাকমা। তখন দুপুর ১টা। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার শিজকছড়ি এলাকায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বহনকারী গাড়ি পৌঁছালে সড়ক অবরোধ করে একদল সশস্ত্র সন্ত্রাসী। গাড়ি উঠে সশস্ত্র সন্ত্রাসীরা অন্য শিক্ষার্থীদের কিছু না বলে অস্ত্রের মুখে দ্বীপিতা চাকমাকে তুলে নিয়ে যায়। পরে শিক্ষার্থীরা দ্রুত বিষয়টি পুলিশ ও সেনাবাহিনীকে জানায়। খবর পেয়ে যৌথবাহিনী উদ্ধার অভিযান শুরু করে।

একই সাথে সাজেকে পর্যটকদের নিরাপত্তা জোরদার করে। রাঙামাটি সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী অপহৃত শিক্ষার্থীকে উদ্ধারে অভিযানে নেমেছে। তার সাথে থাকা বাকি পর্যটকরা অক্ষত আছে। তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়