সমতায় শেষ বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ 

সংগৃহীত ছবি

সমতায় শেষ বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ 

অনলাইন ডেস্ক

দুই ম্যাচের ফিফা আন্তর্জাতিক প্রীতি সিরিজের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছিল বাংলাদেশ-আফগানিস্তান। এবার ড্র হলো দ্বিতীয় ম্যাচও। বসুন্ধরা কিংস অ্যারেনায় এ ম্যাচে অবশ্য মিলেছে গোলের দেখা। ১-১ গোলে ড্র হয়েছে দুই দলের লড়াই।

আজ বৃহস্পতিবার কিংস অ্যারেনায় সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে প্রথমার্ধে গোলশূন্য ড্রয়ের পর ৫২ মিনিটে সফরকারী আফগানিস্তান ম্যাচে লিড নেয়। কর্নার থেকে জাভার সারজা আফগানদের লীড এনে দেন। পিছিয়ে পড়ার দশ মিনিটের মধ্যেই বাংলাদেশ ম্যাচে সমতা আনে। গত ম্যাচে সহজ সুযোগ মিস করা উদীয়মান তারকা ফুটবলার শেখ মোরসালিন আজ অবশ্য ভুল করেননি।

ডান প্রান্ত থেকে বিশ্বনাথ ঘোষের বাড়ানো বলে গোলরক্ষকের সঙ্গে হাত মেলানো দূরত্বে প্লেসিংয়ে গোল করেন মোরসালিন।

আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের সংকট গোল স্কোরিং। তরুণ এই ফুটবলারের আন্তর্জাতিক অভিষেক হয়েছে ব্যাঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশীপে। সাফের চার ম্যাচে মোরসালিন দুই গোল করেছেন। এই সিরিজের দুই ম্যাচে করলেন আরেকটি গোল। ৬ ম্যাচের আন্তর্জাতিক ক্যারিয়ারে ইতোমধ্যে তিন গোল করেছেন ফরিদপুর থেকে উঠে আসা এই ফুটবলার।

মোরসালিনের গোলের আগে আরেকটি ভালো সুযোগ পেয়েছিল বাংলাদেশ। বক্সের একটু সামনে ফ্রি কিক পেয়েছিল বাংলাদেশ। অধিনায়ক জামাল ভূইয়া কয়েক মিনিট সময় নিয়ে ফ্রি কিক পোস্টের উপর দিয়ে মারেন। ৬৮ মিনিটে অধিনায়ক জামাল আরেকটি সুযোগ মিস করেন। বক্সের মধ্যে তার শট ডিফেন্ডাররা ব্লক করেন। সেটি অবশ্য বাংলাদেশ দল পেনাল্টির দাবি জানান। নেপালী রেফারি সেই আবেদন নাকচ করে দেয়।

এরপর বাকি সময় দুই দল চেষ্টা করেও আর গোল দিতে পারেনি। ফল নিস্ফল ড্র নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ-আফগানিস্তান।

news24bd.tv/SHS