গাছের ধাক্কায় শাটলের ছাদে থাকা চবির ১৫ শিক্ষার্থী আহত, ভিসির বাসভবন ভাঙচুর

গাছের ধাক্কায় শাটলের ছাদে থাকা চবির ১৫ শিক্ষার্থী আহত, ভিসির বাসভবন ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেনের ছাদে করে যাওয়ার সময় হেলে পড়া একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। তাঁদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার রাত নয়টার দিকে হাটহাজারী উপজেলার চৌধুরীহাট স্টেশন সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ঝড়বৃষ্টির কারণে গাছটি রেললাইনের ওপর হেলে পড়েছিল বলে জানা গেছে।

শাটলের বগি বৃদ্ধির দাবিতে এ নিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এ ছাড়া অন্তত ২৪টি বাসে ভাঙচুর চালানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে আটটায় নগরের বটতলী থেকে ক্যাম্পাসে ছেড়ে আসা শাটল ট্রেনে অন্য সময়ের তুলনায় ভিড় বেশি হয়েছিল। নগরে টিউশনি ও খণ্ডকালীন চাকরি করা শিক্ষার্থীরা এই ট্রেনে ক্যাম্পাসে ফেরেন।

ভিড়ের কারণে ভেতরে জায়গা না পেয়ে অনেকেই শাটল ট্রেনের ছাদে ওঠেন। রাতে ক্যাম্পাসে ফেরার সময় দুর্ঘটনার শিকার হন ১৫ শিক্ষার্থী।

এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় ভাঙচুর চালায়। বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে জড়ো হয়ে তারা বিক্ষোভ শুরু করেন। এ সময় পুলিশ বক্সে শিক্ষার্থীরা এক দফা ভাঙচুর চালান। পরে সেখান থেকে মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনে যান। তিনতলা বাসভবনে ভাঙচুর চালান শিক্ষার্থীরা। একপর্যায়ে আসবাব বের করে বাসভবনের উঠানে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।