ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরানকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি

সংগৃহীত ছবি

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরানকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি

অনলাইন ডেস্ক

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়াকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে সলিসিটর রুনা নাহিদ আকতার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে এ অব্যাহতি দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়াকে নিয়োগাদেশ জনস্বার্থে বাতিলক্রমে ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো। এটি অবিলম্বে কার্যকর করা হবে।

এর আগে আজ সকালে তাকে বরখাস্তের জানিয়েছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। আজ শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ক

প্রসঙ্গত, গতকাল (০৪ সেপ্টেম্বর) দুপুরে আদালত প্রাঙ্গণে দেয়া এক বক্তব্যে ড. ইউনূস বিচারিক হয়রানির শিকার হচ্ছেন বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

তিনি বলেন, ড. ইউনূসের পক্ষে ১৬০ জন বিদেশি ব্যক্তি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিদাতাদের মধ্যে বারাক ওবামা, হিলারি ক্লিনটনও রয়েছেন। ওই বিবৃতির বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেল কার্যালয় থেকে প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেয়ার কথা রয়েছে। সেখানে নোটিশ করা হয়েছে যে, অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সকলকে স্বাক্ষর করার জন্য। আমি সিদ্ধান্ত নিয়েছি, আমি ড. ইউনূসের বিপক্ষে বিবৃতিতে স্বাক্ষর করব না। ড. ইউনূসের পক্ষে ১৬০ জন বিদেশি ব্যক্তি যে বিবৃতি দিয়েছেন; আমি তাদের সঙ্গে একমত।

এমরান আহম্মদ ভূঁইয়া আরও বলেন, নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস একজন সম্মানিত ব্যক্তি, তিনি বিচারিক হয়রানির শিকার হচ্ছেন বলে আমি মনে করি।

news24bd.tv/TR