মন্ত্রীর গায়ে হলুদের গুঁড়া ছিটিয়ে দিলেন বিক্ষুব্ধ ব্যক্তি

সংগৃহীত ছবি

মন্ত্রীর গায়ে হলুদের গুঁড়া ছিটিয়ে দিলেন বিক্ষুব্ধ ব্যক্তি

অনলাইন ডেস্ক

ভারতের মহারাষ্ট্রের রাজস্বমন্ত্রী রাধাকৃষ্ণ ভিকের ওপর ক্ষুব্ধ হয়ে হলুদ ছিটিয়ে দিয়েছেন এক ব্যক্তি। তিনি মহারাষ্ট্রের রাখাল সম্প্রদায়ের মানুষ। তিনি ও আরেক ব্যক্তি তাদের সম্পদ্রায়ের জন্য কোটা সংরক্ষণ বৃদ্ধির দাবি নিয়ে মন্ত্রীর কাছে এসেছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

এতে দেখা যাচ্ছে, রাখাল সম্প্রদায়ের ওই ব্যক্তি মন্ত্রীর হাতে একটি কাগজ দিয়েছেন। এরপর মন্ত্রী উঠে দাঁড়িয়ে সেটি পড়ছিলেন। তখন নিজের পকেট থেকে হলুদের গুঁড়া বের করে মন্ত্রীর মাথার ওপর সেগুলো ছিটিয়ে দেন তিনি।

এই ঘটনায় হতবিহ্বল হয়ে যান আশপাশের লোকজন।

তারা ওই ব্যক্তিকে তখন টেনে-হিঁচড়ে মাটিতে ফেলে লাথি ও কিল-ঘুষি মারেন। শুক্রবার (৮ সেপ্টেম্বর) সোলাপুর বিভাগের সরকারি রেস্ট হাউজে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ওই ব্যক্তির নাম শেখড় বাঙ্গালে। তিনি জানিয়েছেন, সরকারের দৃষ্টি আকর্ষণ করতেই এমন কাণ্ড ঘটিয়েছেন। এ ব্যক্তি হুঁশিয়ারি দিয়েছেন রাখাল সম্প্রদায় স্কেজিউলড ট্রাইবের অধীনে আরও বেশি কোটার যে দাবি জানিয়ে আসছে, সেটি সরকারক মানতে হবে।

যদি তাদের দাবি না মানা হয়, তাহলে মুখ্যমন্ত্রী বা অন্যান্য মন্ত্রীদের অনুষ্ঠানে কালো কালি ছুড়ে মারা হবে বলে হুমকি দিয়েছেন তিনি।

রাজস্বমন্ত্রী রাধাকৃষ্ণ জানিয়েছেন, হলুদের গুঁড়া ছিটিয়ে দেওয়ার ঘটনায় তিনি কিছু মনে করেননি। কারণ ধর্মীয় রীতিনীতিতে হলুদের গুঁড়া ছিটিয়ে দেওয়া হয়।

তিনি আরও জানিয়েছেন, যে ব্যক্তি এমন কাণ্ড ঘটিয়েছেন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিতে নির্দেশ দিয়েছেন তিনি।

তবে তাহলে আপনার লোকজন কেন ওই ব্যক্তিকে মারধর করেছ? এমন প্রশ্নের জবাবে এ মন্ত্রী বলেছেন, ওই সময় কেউ বুঝতে পারেনি কি হচ্ছিল। ফলে স্বাভাবিকভাবে উপস্থিত সবাই বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দেখায়।

news24bd.tv/AA