সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়া সৌদি নারী বললেন আল্লাহর প্রতি বিশ্বাস রাখুন

সংগৃহীত ছবি

সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়া সৌদি নারী বললেন আল্লাহর প্রতি বিশ্বাস রাখুন

অনলাইন ডেস্ক

গত বছর নাপোলিতে মিস ইউরোপ কন্টিনেন্টাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রথম নারী হিসেবে সৌদি আরব থেকে অংশ নিয়েছিলেন রাহাফ আল হারবি। এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার পর তার ব্যাপক প্রশংসা করা হয়। যা তার ফ্যাশন ইন্ডাস্ট্রিতে অনেক প্রভাব ফেলে।

মেম্যান শোতে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।  

তিনি বলেন, এ প্রতিযোগিতায় অংশ নেওয়া ছিল খুবই কঠিন কাজ। কারণ যারা এ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তারা আগেই থেকেই বিভিন্ন বিষয়ে জেনেছেন। কিন্তু সৌদি আরবে এ ধরনের কোনো পরিবেশ ছিল না।

তবে তিনি আশা ছাড়েননি।  

আল হারবি বলেন, এ প্রতিযোগিতায় অংশ নিয়ে আমি অনেক দূর এগিয়েছি। কারণ সৌদি আরবে এ ধরনের কোনো প্রতিযোগিতা হয় না। ফলে কোনো রানওয়ে নেই। তিনি বলেন, পরবর্তী সুন্দরী প্রতিযোগিতায় আবারও অংশ নিব।  

তিনি সৌদি ফ্যাশন কমিশনের মাধ্যমে আসন্ন রিয়াদ ফ্যাশন সপ্তাহে যুক্ত হয়েছেন। ডাক্তারি পরিবার থেকে উঠে আসা এই তরুণী মেডিসিনের ওপর ডিগ্রি নিয়েছেন। কিন্তু তিন এখন মডেলিংয়ে ক্যারিয়ার গড়তে আগ্রহী। এজন্য তিনি একটি সংগঠন করেছেন। এছাড়া এ বিষয়ে পড়াশুনাও করছেন। এখন তিনি অভিনয় জগৎ নিয়ে ব্যস্ত। সৌদি সিরিজ ‘ইয়াল নউফ’ এ তিনি দারুণ অভিনয় করেছেন। ফলে জয় অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। আগামী অক্টোবরে শুরু হতে যাওয়া নতুন সিরিজের জন্য তিনি এখন নিজেকে প্রস্তুত করছেন।  

সৌদি আরবের এই উঠতি মডেল তিনটি উচ্চাঙ্ক্ষার কথা জানান। এজন্য তিনি সময়কে খুবই গুরুত্ব দিচ্ছেন। সকাল ৮টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত কাজ করছেন। এরপর ফটোশ্যুট করছেন। একটি শ্যুটের পেছনে তিনি ৩ ঘণ্টা সময় ব্যয় করছেন। তবে এটি খুব বেশি সময় নয় বলে জানান তিনি। যা জিমে সময় দেওয়ার সময়।  

আল হারবি বহু পেশায় সফলতা অর্জনের জন্য নিজের প্রতি আত্মবিশ্বাসী হওয়া, আল্লাহ’র প্রতি ভরসা ও বিশ্বাস এবং নির্দিষ্ট লক্ষ্য নির্ধারণের প্রতি জোর দিয়েছেন। তাহলে জীবনে যা চান সবই আপনার কাছে আসবে বলে জানান তিনি।  

আল হারাবি বলেন, তার এই উজ্জল ক্যারিয়ারের জন্য ভূমিকা রেখেছে আমেরিকার মোটিভেশনাল স্পিকার জিম রোন। করোনা মহামারির সময় তিনি তার অনেক ভিডিও দেখতেন। পরে জীবনের লক্ষ্য নির্ধারণ করে ফেলেন।  

সূত্র: আরব নিউজ

news24bd.tv/AA