এশিয়া কাপে আগামীকাল শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

সংগৃহীত ছবি

এশিয়া কাপে আগামীকাল শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

অনলাইন ডেস্ক

এশিয়া কাপে সাকিবদের পাকিস্তান মিশন শেষ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ‘হাইব্রিড’ এশিয়া কাপে দু'টি ম্যাচ খেলেছে টাইগাররা। আফগানিস্তানের বিপক্ষে জয়ের উচ্ছ্বাস এবং পাকিস্তানের বিপক্ষে হারের তিক্ত স্বাদ নিয়ে গতকাল লাহোর ছেড়েছেন সাকিবরা। সুপার ফোরের অবশিষ্ট দুটি ম্যাচ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল গতকাল বিকালে পা রেখেছে শ্রীলঙ্কার কলম্বোয়।

 

দ্বীপরাষ্ট্রে একটি ম্যাচ অবশ্য আগেই খেলেছে সাকিব বাহিনী। আসরের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছিল ৫ উইকেটে। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে আগামীকাল স্বাগতিক শ্রীলঙ্কা এবং ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে অংশ নেবে বাংলাদেশ।  

এশিয়া কাপের ফাইনাল ১৭ সেপ্টেম্বর।

সুপার ফোরে খেলছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। সুপার ফোরের শীর্ষ দুটি দল খেলবে ফাইনাল। আসরের ফাইনাল খেলতে সাকিবদের পরের দুটি ম্যাচে জিততেই হবে। হারাতে হবে শ্রীলঙ্কা ও ভারতকে।

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে পেসারদের গতির সঙ্গে তাল মেলাতে না পেরে। টাইগার ব্যাটাররাও বাজে ব্যাটিং করেছেন। শ্রীলঙ্কার ম্যাচে খেলবেন লিটন দাস।  

এশিয়া কাপের এখন সব খেলাই হবে শ্রীলঙ্কায়। টাইগাররা খেলেছে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে। ৯ ও ১৫ সেপ্টেম্বর ম্যাচ দুটি খেলবে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে। এ মাঠে এর আগে আরও ৯টি ম্যাচ খেলেছে টাইগাররা। হেরেছে সবই। ২০০২ সালে ৫৮ রানে, ২০০৪ সালে ১০ উইকেটে, ২০০৫ সালে ৬ উইকেট ও ৭৫ রানে, ২০০৭ সালে ৩৯ রান ও ৫ উইকেটে এবং ২০১৯ সালে ১২২ রান, ৭ উইকেটে ও ৯১ রানে হেরেছিল। পরিসংখ্যানে শ্রীলঙ্কা এগিয়ে। ফাইনালে স্বপ্নে বিভোর সাকিব বাহিনীকে পরিসংখ্যানের দিকে না তাকিয়ে জিতেই মাঠ ছাড়তে হবে।

news24bd.tv/Kamrul