শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ শনিবার শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। ফাইনালে যেতে হলে এই ম্যাচ জয়ের কোনো বিকল্প আপাতত নেই। তাই ম্যাচটি বাঁচা-মরার লড়াই হয়ে দাঁড়িয়েছে।

এই শ্রীলঙ্কার কাছেই গ্রুপ পর্বে হেরেছে সাকিব আল হাসানের দল। আজ সেটার প্রতিশোধ নেওয়ার সুবর্ণ সুযোগ। টুর্নামেন্টের শুরু থেকেই বাংলাদেশের একাদশে রদবদল দেখা গেছে। এক ম্যাচ খেলেই বাদ পড়েছেন অভিষিক্ত তানজিদ তামিম।

মিরাজকে খেলানো হয়েছে ওপেনার হিসেবে। বাদ পড়েছেন মুস্তাফিজুর রহমান, শেখ মাহাদীরা। ইনজুরিতে ছিটকে গেছেন নাজমুল হোসেন শান্ত। আজ এই বাঁচা মরার লড়াইয়ে কেমন একাদশ সাজাবে বাংলাদেশ?

ধারণা করা হচ্ছে, টানা তিন ম্যাচ ওপেনিং জুটি ব্যর্থ হওয়ায় আজ সুযোগ পেতে পারেন এনামুল হক বিজয়। তার ওপেনিং সঙ্গী হতে পারেন লিটন দাস। সেক্ষেত্রে নাঈম শেখ বাদ পড়বেন। ওপেনিং থেকে তিন নম্বরে নেমে যেতে পারেন মেহেদি মিরাজ। এরপর সাকিব আল হাসান,  তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম তো আছেনই।

শেষদিকে শামীম পাটোয়ারী আর আফিফ হোসেন ধ্রুব আরও একটা সুযোগ পেতে পারেন। আর হাসান মাহমুদের জায়গায় একাদশে ফিরতে পারেন মুস্তাফিজ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, এনামুল হক বিজয়, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

news24bd.tv/TR