আমরা সিটি করপোরেশনের কাজও করি : স্বাস্থ্যমন্ত্রী

আমরা সিটি করপোরেশনের কাজও করি : স্বাস্থ্যমন্ত্রী

সাভার প্রতিনিধি

চিকিৎসা সেবার বাইরে সিটি কর্পোরেশনের কাজও আমরা করে যাচ্ছি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

রোববার দুপুরে সাভারে আশুলিয়ার জিরানীতে বাংলাদেশ-কোরিয়া মৈত্রী হাসপাতালে এক অনুষ্ঠানে এসব বলেন স্বাস্থ্যমন্ত্রী। কোরিয়া আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (কইকা)র মাধ্যমে বাংলাদেশে চোখের স্বাস্থ্যের প্রচার এবং এড়ানো যায় এমন অন্ধত্ব প্রতিরোধে দক্ষিণ কোরিয়ার অর্থায়নে চলমান এক প্রকল্পের মেয়াদ শেষে সরকারের কাছে হস্তান্তর অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বছর প্রায় দেড় লক্ষ লোক আক্রান্ত হয়েছেন, গতকালও ২ হাজারের মত রোগী পেয়েছি, ১৫ জন মৃত্যুবরণ করেছে।

এখনও হাসপাতালে প্রায় ১০ হাজার রোগী আছে। আমরা কিন্তু চিকিৎসা দিয়ে চলেছি। শুধু ঢাকা শহরে নয়, সারাদেশব্যপী সারা বছর মশা নিধনের জন্য কাজ করতে হবে। তবেই মশা কমবে, ডেঙ্গু রোগী কমবে, মৃত্যু কমবে।
এর বাইরে আমাদের কিছু বলার নাই।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, চিকিৎসার বাইরেও আমরা সচেতনতামূলক কাজ করে যাচ্ছি। যেই কাজটি সিটি কর্পোরেশনের, সেই কাজটিও আমরা করছি।

এসময় উপস্থিত ছিলেন কোরিয়ার বাংলাদেশি রাষ্ট্রদূত পার্ক ইয়াং সিক, কোরিয়ার সাবেক রাষ্ট্রদূত ও কইকার ভাইস প্রেসিডেন্ট লি ইয়ুন ইয়াং ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাসিমা খানমসহ কইকা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক