দুদকের মামলায় আরডিএ প্রকৌশলী স্ত্রীসহ কারাগারে

সংগৃহীত ছবি

দুদকের মামলায় আরডিএ প্রকৌশলী স্ত্রীসহ কারাগারে

রাজশাহী প্রতিনিধি

দুর্নীতি দমন কমিশনের মামলায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামান ও তার স্ত্রী নিশাত তামান্নাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ রোববার (১০ সেপ্টেম্বর) দুদকের দায়ের করা দুটি মামলায় জামিন নিতে আদালতে হাজির হলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক ইসমত আরা বেগম। ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বজলে তৌহিদ আল হাসান বাবলা বলেন, আরডিএর সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামান ও তার স্ত্রী নিশাত তামান্নার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের দুইটি মামলা দায়ের করা ছিল।

আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত বছরের জুনে প্রকৌশলী শেখ কামরুজ্জামান ও নিশাত তামান্নার বিরুদ্ধে অবৈধ উপায়ে বিপুল সম্পদ অর্জনের অভিযোগে পৃথক দুটি দায়ের করে দুদক। গত ২৯ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সমন্বিত রাজশাহী অঞ্চল কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন তদন্ত শেষে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। চার্জশিটে দায়িত্ব পালনকালে সরকারি প্লট ও দোকান বরাদ্দ এবং বিক্রিতে কামরুজ্জামানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির প্রমাণ পাওয়ার কথা উল্লেখ করা হয়।

অবৈধভাবে ৭৬ লাখ ৫০ হাজার ৬৮৬ টাকার সমপরিমাণ অবৈধ সম্পদ গড়ারও প্রমাণ পাওয়া যায়। এছাড়া নিশাত তামান্নার নামেও বিপুল সম্পদ ও নগদ টাকার সন্ধান পায় দুদক। তার বিরুদ্ধে অবৈধভাবে ৫৩ লাখ টাকার অধিক সম্পদ অর্জনের অভিযোগ এনে মামলা করেছিল দুদক।

news24bd.tv/SHS