‘জলের গানে’র রাহুলের স্টুডিওতে ইমানুয়েল ম্যাক্রোঁ

সংগৃহীত ছবি

‘জলের গানে’র রাহুলের স্টুডিওতে ইমানুয়েল ম্যাক্রোঁ

অনলাইন ডেস্ক

রাজধানীর ধানমন্ডিতে দেশের জনপ্রিয় গানের দল ‘জলের গান’-এর সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের নিজস্ব স্টুডিও পরিদর্শন করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। রোববার (১০ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে রাহুলের স্টুডিওতে যান তিনি। সেখানে তিনি নিজে একতারা হাতে নিয়ে রাখেন আর রাহুল সে একতারা বাজান।

এর আগে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সম্মানে আয়োজিত নৈশভোজে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সের প্রেসিডেন্টকে বাংলাদেশের জাতীয় মাছ ইলিশ দিয়ে তৈরি ‘স্মোকড হিলসা ফিস উইথ পিঁয়াজু অ্যান্ড সমুসা’ দিয়ে আপ্যায়ন করেন।

স্যুপ আইটেমের মধ্যে ছিল: মুলিগাটাউনি স্যুপ। এটি মূলত একটি তরকারি স্যুপ। এটি মুরগি, সবজি, আপেল এবং ভাত দিয়ে তৈরি করা হয়।

অন্যদিকে ডেজার্ট আইটেমের মধ্যে ছিল: পাটিসাপটা পিঠা; মিষ্টি দই, রসগোল্লা ও নানা রকমের ফল। পানীয়ের মধ্যে ছিল: ফ্রেস জুস, আমড়া জুস, পানি এবং কোমল পানীয়। এছাড়াও চা এবং কফি।

আজ সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন ম্যাক্রোঁ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে একটি শীর্ষ বৈঠকে অংশ নেবেন ফ্রান্সের প্রেসিডেন্ট।

এর আগে দিল্লির জি-২০ সম্মেলন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। রাত ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্রান্সের প্রেসিডেন্টকে বহনকারী বিমান অবতরণ করে। এ সময় তাকে বিমানবন্দরে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

news24bd.tv/আইএএম