এডিসি হারুনকে স্থায়ী বরখাস্তের দাবি

সংগৃহীত ছবি

এডিসি হারুনকে স্থায়ী বরখাস্তের দাবি

ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে নির্যাতনকারী রমনা জোনের এডিসি হারুন অর রশীদের স্থায়ী বরখাস্তের দাবি জানিয়েছেন ছাত্রলীগের সাবেক নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে টিএসসি রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধনে এ দাবি জানান তারা। হারুনের শাস্তির দাবিতে ওই মানববন্ধন ও আমরণ অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়।  

রাষ্ট্রীয় আইনের অপব্যবহার করে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ করেন ছাত্ররা।

 

শিক্ষার্থীরা বলেন, এর আগেও বিভিন্ন সময় এডিসি হারুন ছাত্রদের ওপর নির্যাতন করেছে। হারুন মানসিক বিকারগ্রস্ত উল্লেখ করে এমন লোক রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকার অধিকার রাখেন না বলেও দাবি করেন তারা।

গাজীপুর ছাত্র সমিতির ব্যানারে আয়োজিত মানববন্ধনে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আহত ছাত্রলীগ নেতা নাঈমকে দেখতে যান বিএসএমএমইউ'র ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি মোহাম্মদ আখতারুজ্জামানসহ ছাত্র নেতারা।

এসময় বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বলেন, আহতদের চিকিৎসায় স্পেশাল বোর্ড গঠন করা হয়েছে।  

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান বলেন, যেকোনো ঘটনায় যথাযথ আইনি প্রক্রিয়া মেনে বিচার হওয়া উচিত। আইন তার নিজস্ব গতিতে চলবে। এটা ফৌজদারি অপরাধ হয়েছে, বিচার হতে হবে।

ছাত্রলীগ নেতাকে পুলিশের নির্যাতনের ঘটনা নিয়ে পুলিশ কমিশনের সাথে কথা বলতে ডিএমপি হেড কোয়ার্টারে যান ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন।

 news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক