বৃষ্টি কমার সম্ভাবনা নেই, ভেস্তে যাচ্ছে পাক-ভারত ম্যাচ!

সংগৃহীত ছবি

বৃষ্টি কমার সম্ভাবনা নেই, ভেস্তে যাচ্ছে পাক-ভারত ম্যাচ!

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান-ভারত ম্যাচের দিন বৃষ্টি হবে এই পূর্বাভাস মিলেছিল আগেই। যে কারণে সুপার ফোরের এই হাইভোল্টেজ ম্যাচের জন্য রাখা হয়েছিল রিজার্ভ ডে। পূর্বাভাসকে সত্যি করে গতকাল রোববার বৃষ্টির কারণে খেলা হয়েছে মোটে ২৪ ওভার। আজ রিজার্ভ ডেতে সেখান থেকেই খেলা শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু আবহাওয়ার পূর্বাভাস আমলে নিলে বলাই যায়, এ ম্যাচ আর মাঠে গড়াচ্ছে না।  

পূর্বাভাস অনুযায়ী গতকাল পাক-ভারত ম্যাচের ভারতের ব্যাটিং ইনিংসের সময় হানা দেয় বৃষ্টি। ২৪.১ ওভারে ভারত ২ উইকেটে ১৪৭ রান করার পর খেলা আর মাঠে গড়ায়নি। গতকাল দুই দল কমপক্ষে ২০ ওভার করে খেলতে পারলেও ম্যাচের ফল আসত।

আয়োজকদের মাঠ শুকানোর অভিনব পন্থা দেখে মনে হয়েছে, তারাও চেয়েছে ম্যাচটা কালই শেষ করতে। কিন্তু তা আর হয়নি।

এদিকে, আজ বেলা সাড়ে ৩টায় আবার মাঠে গড়ানোর কথা ছিল ম্যাচটি। কিন্তু দুই দলের ক্রিকেটাররা এখনো আছেন ড্রেসিংরুমের আশেপাশে। মাঝে বৃষ্টি থামায় মাঠ থেকে কাভার তুলে ফেলা হয়েছিল। কিন্তু কিছুক্ষণ আগে ফের বৃষ্টি শুরু হওয়ায়, আবারও মাঠ কাভার দিয়ে ঢেকে ফেলা হয়েছে।  

এদিকে, আবহাওয়ার পূর্বাভাস দেওয়ার ওয়েবসাইট অ্যাকুওয়েদারের তথ্য অনুযায়ী, কলম্বোতে আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা আরও বেশি। স্থানীয় সময় বিকেল ৫টার দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৯ শতাংশ। আর ওয়েদারডটকমের পূর্বাভাস বলছে, স্থানীয় সময় বেলা ৩টার পর থেকে বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশের নিচে নামবে না।

বিকেল সাড়ে ৫টায় সবচেয়ে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। সেই বৃষ্টি আর না থামলে বা প্রবল বর্ষণ হওয়ার পর মাঠ খেলার উপযোগী করে তুলতে না পারলে রিজার্ভ ডে থাকার পরও ভেসে যেতে পারে ভারত–পাকিস্তান ম্যাচ। পয়েন্ট ভাগাভাগি করতে হতে পারে দুই দলকে।

news24bd.tv/SHS