বিয়ের তিন দিন আগে যৌতুকের টাকা নিয়ে পালালেন বর

প্রতীকী ছবি

বিয়ের তিন দিন আগে যৌতুকের টাকা নিয়ে পালালেন বর

অনলাইন ডেস্ক

বিয়ের কথাবার্তা পাকা হয়েছে আগেই। তারিখ এবং দেনা-পাওনা ঠিকঠাক। কনেপক্ষ নিমন্ত্রণ করাও শুরু করেছিল। নেওয়া হয় সব রকম প্রস্তুতি।

কিন্তু এর মধ্যেই ঘটল বিপত্তি। যৌতুকের টাকা নিয়ে পালিয়ে গেলেন হবু বর। এ ঘটনায় হতবাক কনেপক্ষ। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, রায়গঞ্জ থানার বাহিন গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা পিংকি খাতুনের সঙ্গে বিয়ে ঠিক হয় সোলেমান আলির। বিয়েতে যৌতুক বাবদ এক লাখ ৪০ হাজার রুপি নেন সোলেমান। চলতি মাসের ১০ তারিখ তাদের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই হবু বর টাকা নিয়ে অন্য রাজ্যে পালিয়েছেন।

পুলিশ জানিয়েছে, গত বুধবার এ নিয়ে গ্রাম প্রধান ও পঞ্চায়েত সদস্যদের উপস্থিতিতে সালিশি সভা বসে। সোলেমানের পরিবারের সদস্যরা জানান, তিন লাখ রুপি যৌতুক না দিলে এই বিয়ে হবে না। এরপর কনেপক্ষকে থানায় অভিযোগ দায়ের করতে বলা হয়।

সেদিন দুপুরেই হবু বর ও তার মা-সহ ৯ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে রায়গঞ্জ থানা পুলিশ।

এ বিষয়ে ভুক্তভোগী পিংকি খাতুনের মা গুলবাহার খাতুন বলেন, অনেক কষ্ট করে টাকা জোগাড় করেছিলাম। ছেলেপক্ষকে ছয় মাস আগে এক লাখ ৪০ হাজার টাকা দিয়েছি। কিন্তু বিয়ের তিন দিন আগে তারা বলছে, আরও এক লাখ ৬০ রুপি লাগবে।

news24bd.tv/AA