দেশ গড়তে উপযুক্ত হতে হবে তরুণ প্রজন্মকে: সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

দেশ গড়তে উপযুক্ত হতে হবে তরুণ প্রজন্মকে: সেনাপ্রধান

অনলাইন ডেস্ক

দেশ গড়ায় অংশ নিতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেন, জাতির পিতা ও দেশের সূর্যসন্তানদের অবদানের প্রতি সম্মান জানিয়ে দেশ গড়ায় অংশ নেওয়ার উপযুক্ত হতে হবে এই তরুণ প্রজন্মকে। আদর্শসহ লক্ষ্য অর্জনের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।  

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) ‘স্বাধীনতা অডিটোরিয়াম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের জ্ঞান অর্জনের লক্ষ্যে বড় পরিসরে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত এই অডিটোরিয়াম নির্মাণ করলো বিশ্ববিদ্যালয়টি। অনুষ্ঠানে বিইউপি উপাচার্য মেজর জেনারেল মো. মাহবুব-উল আলম রচিত ‘ডাইনামিক অব বাংলাদেশ-ইন্ডিয়া ল্যান্ড বর্ডার ম্যানেজমেন্ট’  (Dynamics of Bangladesh-India Land Border Management) বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

পরে গবেষণায় অবদান রাখার জন্য বিইউপির ফ্যাকাল্টি মেম্বার এবং শিক্ষা ক্ষেত্রে উৎকর্ষের জন্য শিক্ষার্থীদের পুরস্কার দেন সেনাপ্রধান। এ সময় প্রধান অতিথি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখতে বিইউপি শিক্ষার্থীদের বিশ্বমানের প্রযুক্তি নির্ভর, আধুনিক, ব্যবহারিক, গবেষণায় আরও বেশি মনোযোগী হওয়ার আহ্বান জানান।

news24bd.tv/আইএএম