মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সাংস্কৃতিক সম্পাদক হলেন হিরো আলম

সংগৃহীত ছবি

মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সাংস্কৃতিক সম্পাদক হলেন হিরো আলম

অনলাইন ডেস্ক

দেশের আলোচিত ইউটিউবার আশরাফুল আলম সাঈদ ওরফে হিরো আলম বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের (একাংশ) সাংস্কৃতিক সম্পাদকের পদ পেয়েছেন। পদ পাওয়ার পরে আজ মঙ্গলবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়েছেন।  

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে নামের আগে পিছে লীগ যোগ করে শতাধিক সংগঠন তৈরি হয়েছে। এসব সংগঠনের বিরুদ্ধে চাঁদাবাজি, তদবির বাণিজ্যসহ নানান অভিযোগ উঠেছিল বিভিন্ন সময়।

এসব সংগঠনের বিষয়ে আওয়ামী লীগ থেকে বিভিন্ন সময় সতর্কতাও জানানো হয়েছিল। তেমনি একটি সংগঠন মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ। এই নামে একাধিক সংগঠন রয়েছে।  

পদ পাওয়ার পরে আজ মঙ্গলবার সকালে মিনিবাসে মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের নেতাদের সঙ্গে ঢাকা থেকে টুঙ্গিপাড়ায় যান হিরো আলম।

এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হিরো আলম ও মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সভাপতি আহমেদ সাইফুর রহমান ছোটন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ‘আমাকে অনেকেই প্রশ্ন করছেন, এটাকে লীগ বলছেন আপনারা। আমরা বলছি, এটি একটি সংগঠন। এই বিষয়টা ক্লিয়ার করছি। প্রজন্ম লীগ কোনো রাজনৈতিক দল নয়, এটি একটি সংগঠন। ’

আহমেদ সাইফুর রহমান ছোটন বলেন, ‘আমার হাতে ফুল দিয়ে বাংলার নতুন প্রজন্মের সন্তান হিরো আলম মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সাংস্কৃতিক সম্পাদক পদে যোগ দিয়েছেন। তাকে নিয়ে আমরা জাতির পিতার পবিত্র সমাধি সৌধের উদ্দেশ্যে রওনা হচ্ছি। সেখানে মাজার জিয়ারত করব, নামাজ পড়ব এবং ফুলেল শ্রদ্ধা জানাব। ’

উল্লেখ্য, হিরো আলম ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাতের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ভোট শেষ হওয়ার আগমুহূর্তে তিনি হামলার শিকার হন। তখন হিরো আলম অভিযোগ করেছিলেন, আওয়ামী লীগের লোকজন হামলা করেছে। তবে তা অস্বীকার করেন আওয়ামী লীগের নেতারা।

news24bd.tv/AA