পেরুর বিপক্ষে কেমন হচ্ছে ব্রাজিলের একাদশ 

সংগৃহীত ছবি

পেরুর বিপক্ষে কেমন হচ্ছে ব্রাজিলের একাদশ 

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের পর থেকেই ছিন্দে ছিল না ব্রাজিল। কোচ তিতে চলে যাবার পর সেনেগাল আর মরক্কোর কাছে হার দিয়ে শুরু করতে হয়েছে নিজেদের নতুন যাত্রা। অনেক জল্পনা-কল্পনা শেষে নতুন কোচ হিসেবে অস্থায়ীভাবে নিয়োগ পেয়েছেন ফার্নান্দো দিনিজ। আর প্রথম ম্যাচেই নিজের ফুটবল দর্শনে চমকে দিয়েছেন ব্রাজিল ভক্তদের।

বলিভিয়াকে রীতিমতো উড়িয়ে দিয়ে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করেছে সেলেসাওরা।  

পেরুর রাজধানী শহরে স্তাদিও ন্যাসিওনাল দে লিমায় বাংলাদেশ সময় আগামীকাল সকাল ৮টায় বাছাইপর্বের পরের ম্যাচ খেলবে দিনিজ শিষ্যরা। যেখানে তাদের প্রতিপক্ষ র‍্যাঙ্কিংয়ে ২১ নাম্বারে থাকা স্বাগতিক পেরু। আর এই ম্যাচে ব্রাজিল একাদশে কোনরকম পরীক্ষা চালাতে নারাজ কোচ দিনিজ।

 

ম্যাচ শুরুর আগে ব্রাজিলিয়ান কোচ জানিয়েছেন, পুরো দলই এখন দারুণ ছন্দে আছে। তাদের মধ্যে আলাদা এক বন্ধন তৈরি হয়েছে। কোনরকম পরীক্ষা নিরীক্ষা করে এই বন্ধন ভাঙতে তিনি রাজি নন।  

বলিভিয়ার বিপক্ষে ম্যাচের শেষদিকে চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন ডিফেন্ডার গ্যাব্রিয়েল ম্যাগালহেস। তবে ম্যাচের পর পরীক্ষা থেকে জানা যায়, তার কোনো ইনজুরি ধরা পড়েনি। ফলে পেরুর বিপক্ষে শুরু থেকেই দেখা যাবে এই আর্সেনাল তারকাকে। আর বাজে সময় পার করা স্ট্রাইকার রিচার্লিসনকে আবারও সুযোগ দেওয়ার পক্ষে কোচ ফার্নান্দো দিনিজ।

ম্যাচ শুরুর আগে ব্রাজিল সঙ্গ পাচ্ছে পরিসংখ্যানের। দুই দলের আগের ৫০ মোকাবেলার ৩৬টিই জিতেছে সেলেসাওরা। মাত্র পাঁচ ম্যাচে জিতেছে পেরু। বাকি নয়টি ম্যাচ ড্র। শেষবার যখন ব্রাজিল লিমায় খেলেছিল, সেবার ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছিল সেলেসাওরা।

পেরুর বিপক্ষে ব্রাজিলের একাদশ 
এডারসন; দানিলো, মার্কিনিওস, গ্যাব্রিয়েল, রেনান লোদি; ব্রুনো গিমেরেস, ক্যাসেমিরো; রাফিনহা, নেইমার জুনিয়র, রদ্রিগো; রিচার্লিসন।

news24bd.tv/AA