বঙ্গবন্ধুর খুনিরাও আমার বোনের আশপাশেই আছে: কাদের সিদ্দিকী

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধুর খুনিরাও আমার বোনের আশপাশেই আছে: কাদের সিদ্দিকী

অনলাইন ডেস্ক

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘বঙ্গবন্ধুকে যারা খুন করেছে, তারা আমার বোনের (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আশপাশেই আছে। অথচ আমি কিছুই করতে পারি না। কিন্তু আমার এলাকার একজন শিশু (স্কুলশিক্ষার্থী সামিয়া) মারা যাবে আর পুলিশ ভুঁড়ি ভাসাইয়া হেঁটে বেড়াবে এটা হতে পারে না। সেই পুলিশের এখানে (সখীপুরে) থাকার দরকার নেই।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) টাঙ্গাইলের সখীপুরে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী সামিয়া হত্যাকাণ্ডের প্রতিবাদে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলার দাড়িয়াপুর মাঝিরচালা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সমাবেশ করা হয়।

কাদের সিদ্দিকী বলেন, ‘২৫ বছর বয়সে আমার মনে হয়েছিল, আমি যদি দেশের মা-বোনের ইজ্জত-সম্মান বাঁচাতে না পারি তাহলে আমার বেঁচে থাকার কোনো দরকার নেই। সেজন্য আমি মুক্তিযুদ্ধ করেছিলাম।

কিন্তু আমি এই দেশ চাইনি, যে দেশে সাধারণ মানুষের নিরাপত্তা থাকবে না। রাজা-বাদশাহর মতো সাধারণ মানুষের মাথায় পা দিয়ে কেউ চলতে পারবে না। আমার মায়ের মৃত্যুতে যে কষ্ট পেয়েছিলাম, সামিয়ার মৃত্যুতেও ঠিক ততটুকু কষ্ট পেয়েছি। ’

পুলিশ ছয়দিন পেরিয়ে গেলেও সামিয়া হত্যাকারীদের গ্রেফতার করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেন কাদের সিদ্দিকী। তিনি টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য মো. জোয়াহেরুল ইসলামকে উদ্দেশ করে বলেন, ‘জোয়াহের তুমি এই এলাকার এমপি। তুমি যদি ডিউটি পালন করতে না পারো তাহলে তোমারও বিচার আছে। আমি সাতদিন সময় দিয়ে গেলাম, আমি এটার বিচার চাই। ’

এসময় কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা, নিহত স্কুলছাত্রী সামিয়ার বাবা রঞ্জু মিয়া, মা রুপা বেগম, সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন সজিব, স্থানীয় কৃষক শ্রমিক জনতা লীগ নেতা সানোয়ার হোসেন, আশিক জাহাঙ্গীর, কামরুজ্জামান কামরুল, আসলাম শিকদার নভেল প্রমুখ এতে বক্তব্য দেন।

গত বুধবার সকালে সখীপুর উপজেলার দারিয়াপুর গ্রামের তৃতীয় শ্রেণির ছাত্রী সামিয়া প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে অপহরণের শিকার হয়। দুইদিন পর বাড়ির পাশে বনের ভেতরের ড্রেন থেকে মাটি চাপা অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

news24bd.tv/AA