ঠাকুরগাঁওয়ে জামায়াতের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ১৯

ঠাকুরগাঁওয়ে জামায়াতের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ১৯

ঠাকুরগাঁও প্রতিনিধি:

নাশকতার পরিকল্পনা করায় ঠাকুরগাঁওয়ে জেলা জামায়াতে সাধারণ সম্পাদক কফিল উদ্দীন আহমেদ সহ ১৯ জন নেতাকর্মীকে আটক করে পুলিশ। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।  

বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ ফিরোজ কবির। গ্রেপ্তারকৃত কফিল উদ্দিন আহমেদ শহরের মুসলিমনগর এলাকার আবুল কাশেমের ছেলে।

এছাড়াও এ ঘটনায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াত শিবিরের আরও ১৯জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শহরের হাজীপাড়া এলাকায় উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের একটি ভাড়া বাসায় অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় তার ওই বাসা থেকে কফিল উদ্দিনসহ কয়েকজনকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্য মতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মোট ২০ জন নেতাকর্মীকে আটক করা হয়।

নাশকতার প্রস্তুতিকালে জিহাদি বই ,লাঠি, বিভিন্ন হিসাব নিকাশের খাতা, লিফলেটসহ বেশ কিছু জিনিস জব্দ করা হয়।

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ ফিরোজ কবির বলেন, জামায়াতের এক নেতার মুক্তির দাবিতে সারা দেশের ন্যায় ঠাকুরগাঁও জেলায় তারা বিক্ষোভ কর্মসূচির একটি পরিকল্পনা করছিলেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করেছি।

এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানার এসআই পিযুস চন্দ্র সরকার বাদী হয়ে একটি নাশকতা মামলা দায়ের করেন। এই মামলা ২০ জন জামায়াত নেতাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

news24bd.tv/কেআই