নরসিংদীতে ২ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নরসিংদীতে ২ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নরসিংদীতে ২ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী 

নরসিংদীতে ২ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বুধবার সকালে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্টিবিউশন নরসিংদী আঞ্চলিক বিতরণ কার্যালয়ের উদ্যোগে সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নের দড়িকান্দি কোতালিরচর গ্রামে এ অভিযান চালানো হয়।

তিতাস গ্যাস অফিস সূত্রে জানা যায়, সম্প্রতি একটি দালাল চক্র সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নের দড়িকান্দি কোতালিরচর এলাকায় প্রায় দুই শতাধিক বসতবাড়িতে ২০ থেকে ২৫ হাজার টাকার বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ দেয়। বিষয়টি নজরে এলে তিতাস কর্তৃপক্ষ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার উদ্যোগ নেয়।

বুধবার সকাল এগারটা থেকে দুপুর পর্যন্ত তিতাস গ্যাসের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানে মূল লাইন থেকে আড়াই ইঞ্চি পাইপ দিয়ে নেওয়া অবৈধ ২টি সঞ্চালন লাইন বিচ্ছিন্ন করা হয়। উক্ত সংযোগ লাইনগুলো দিয়ে আশপাশের ৫ কিলোমিটার এলাকাজুড়ে ২ শতাধিক বাড়ি-ঘরে অবৈধ গ্যাস সংযোগ নেওয়া হয়েছিল বলে তিতাস কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা যায়, মাধবদী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ তার সঙ্গী জাহাঙ্গীর মিয়াসহ বেশ কয়েকজন দালাল টাকার বিনিময়ে দীর্ঘদিন ধরে এ কাজ করে আসছে।

তারা ২০ থেকে ২৫ হাজার টাকার বিনিময়ে প্রতি বাড়িতে সংযোগ স্থাপন করে। শুধু তাই নয় তারা প্রতি মাসে অবৈধ গ্যাসের সংযোগকৃত বাড়িগুলো থেকে ৩০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত বিলও নিয়ে আসছে।

অভিযানে উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্টিবিউশন নরসিংদী আঞ্চলিক বিতরণ কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক সিরাজুল ইসলাম, প্রকৌশলী শহিদুর রহমান, সহকারী প্রকৌশলী আবদুল আলীম রাসেল, প্রকৌশলী সুরজিত সাহা, সহকারী কর্মকর্তা উকিল উদ্দিন, জুনিয়র টেকনিশিয়ান আইয়ূব খান প্রমুখ।

তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্টিবিউশন নরসিংদী আঞ্চলিক বিতরণ কার্যালয়ের সহকারী প্রকৌশলী (ইএসএস) আবদুল আলীম রাসেল বলেন, আমরা আমাদের অভিযান অব্যাহত রেখেছি। যেখানে এ ধরনের অবৈধ সংযোগ দেখছি সেখানেই আমাদের অভিযান পরিচালনা করব।

সম্পর্কিত খবর