মাদারীপুরে চিকিৎসায় অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

প্রতীকী ছবি

মাদারীপুরে চিকিৎসায় অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট নিউ জমজম হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনাটি মঙ্গলবার রাতে ঘটলেও বুধবার বিকেলে তা জানাজানি হয়। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে হাসপাতালের মালিকপক্ষের একজন বলেন, 'আল্লার মাল, আল্লাহ নিয়ে গেছে।

আমাদের কিছুই করার নেই। '

ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী জানান, মঙ্গলবার বিকেল ৩টার দিকে রাজৈর উপজেলার কদমবাড়ী ইউনিয়নের মহিষমারী গ্রামের মন্তোষ সরকারের স্ত্রী মঞ্জু সরকারের প্রসববেদনা হলে টেকেরহাট নিউ জমজম হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নেওয়া হয়। পরে হাসপাতালের মালিক পংকজ কুমারের সাথে যোগাযোগ করে ১০ হাজার টাকা চুক্তিতে সিজারের জন্য ভর্তি করা হয়। সন্ধ্যায় সিজারের মাধ্যমে জীবিত পুত্র সন্তানের জন্ম হয়।

মঞ্জু সরকারের স্বামী মন্তোষ জানান, নবজাতকের কান্নার শব্দ ওটির বাইরে থেকে শোনা যাচ্ছিল। কিন্তু কিছুক্ষণ পরেই হাসপাতাল কর্তৃপক্ষ নবজাতককে মৃত বলে ঘোষণা করে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে হাসপাতালের আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে হট্টগোল শুরু করে। পরিস্থিতি সামাল দিতে হাসপাতাল কর্তৃপক্ষ খালিয়া ইউপি চেয়ারম্যান হামিদুল শাহ আলমকে খবর দেয়। তিনি এসে বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

এদিকে হাসপাতালে গিয়ে দেখা যায়, সিজার ফাইলে রোগীর ভর্তি ফরম পূরণ করা হলেও বাকি কাগজপত্রে ডাক্তার বা সহকারীদের কোনো নাম-ঠিকানা নেই।

এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের একজন পংকজ কুমার মন্ডল জানান, ডা. আঞ্জুমান আরা বেগম (মনি) সিজার করেছেন। এতে আমাদের কোন অবহেলা নেই। আল্লার মাল, আল্লাহ নিয়ে গেছে। আমাদের কিছুই করার নেই। এই ঘটনাটি যাতে কেউ না জানে, সেটা আপনারা ব্যবস্থা করেন। ’ 

প্রসূতি মঞ্জু সরকারের দেবর সন্তোষ সরকার জানান, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় আমার ভাতিজার মৃত্যু হয়েছে। আমি এ ঘটনার প্রকৃত বিচার চাই। এভাবে যেন আর কোনো মায়ের কোল খালি না হয়।

মাদারীপুর সিভিল সার্জন ডা. ফরিদ হোসেন মিয়া জানান, ‘বিষয়টি আমার জানা নেই। তবে ওই পরিবার থেকে অভিযোগ পেলে হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ’

সম্পর্কিত খবর