হিমাগারের আলু পাইকারি বিক্রি কত দামে, জানালেন ভোক্তার ডিজি

সংগৃহীত ছবি

হিমাগারের আলু পাইকারি বিক্রি কত দামে, জানালেন ভোক্তার ডিজি

নিজস্ব প্রতিবেদক

রোববার থেকে হিমাগারের আলু ২৬-২৭ টাকা দরে বিক্রি করতে হবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলু ব্যবসায়ী ও হিমাগার মালিক সমিতির সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এসময় তিনি জানান, যদি কোনো আলু ব্যবসায়ী তার আলু বিক্রি না করে, তাহলে সরকারই ঐ টাকা দরে সেই আলু বিক্রি করে মালিকদের টাকা বুঝিয়ে দেবে।

ভোক্তার মহাপরিচালক আরও বলেন, সরকার চাইলে সরকার আলু অধিগ্রহণ করে বেঁচে দিতে পারে।

কিন্তু সরকার তার ক্ষমতা দেখাতে চায় না। তাই আলু ব্যবসায়ীদের আহ্বান জানাবো ২৬-২৭ টাকা দরে পাইকারি ও ৩৫-৩৬ টাকা দরে খুচরা আলু বিক্রি করতে হবে। এসময় তিনি সাংবাদিকসহ উপস্থিত সকলকে অবহিত করেন, মুন্সীগঞ্জে ৬০টি হিমাগারে এখনও সাড়ে ৩ লাখ মেট্রিক টন আলু মজুদ আছে।

খুচরা বিক্রেতাদের পরামর্শ দিয়ে তিনি বলেন, যদি পাইকারি ২৬-২৭ টাকা দরে আলু কিনতে না পারেন তাহলে তারা যেনো স্থানীয় ইউএনওদের সঙ্গে যোগাযোগ করেন।

তাহলে প্রশাসন তাদেরকে পাইকারি ২৬-২৭ টাকা দরে আলু কিনে দেওয়ার ব্যবস্থা করবেন।

সভায় সভাপতিত্ব করেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন। মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আসলাম খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী, ৬ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তারা, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, জেলা ক্যাব সভাপতি জাহাঙ্গীর হোসেন, বীর মু্ক্তিযোদ্ধা কাদের মোল্লা ও আলু ব্যবসায়ীরা।

এদিন দুপুরে মুন্সীগঞ্জের মুক্তারপুরে রিভারভিউ কোল্ড স্টোরেজ পরিদর্শন শেষে রসরাজ বাবু নামে এক আলু ব্যবসায়ীর ১০ হাজার বস্তা আলু হেফাজতে নিয়ে পাইকারি ২৭ টাকা দরে বিক্রি করে দেওয়ার নির্দেশ দেন ভোক্তা অধিকার মহাপরিচালক।

news24bd.tv/FA