পুতিনের ঘনিষ্ঠ মিত্র কাদিরভের অবস্থা সংকটাপন্ন: ইউক্রেন

সংগৃহীত ছবি

পুতিনের ঘনিষ্ঠ মিত্র কাদিরভের অবস্থা সংকটাপন্ন: ইউক্রেন

অনলাইন ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্র চেচেন নেতা রমজান কাদিরভ হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁর অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে। গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে ইউক্রেনের সামরিক বাহিনী শুক্রবার এ তথ্য জানিয়েেছে।

ইউক্রেনের সামরিক বাহিনীর গোয়েন্দা শাখার একজন প্রতিনিধি আন্দ্রেই ইউসোভ।

দেশটির সংবাদমাধ্যম ওবোজরিভাতেলকে শুক্রবার তিনি বলেন, ‘রমজান কাদিরভের শারীরিক অবস্থা সংকটাপন্ন। তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। আগে থেকে যেসব অসুখে তিনি ভুগছিলেন, সেসব আরও বেড়েছে। এতেই তাঁর অবস্থা গুরুতর হয়েছে।

কাদিরভের শারীরিক অবস্থা নিয়ে এসব তথ্য একাধিক সূত্র থেকে নিশ্চিত করা হয়েছে বলে জানান ইউসোভ। তবে কাদিরভ আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর অসুস্থ হননি বলেও নিশ্চিত করেন তিনি।

ইউসোভ বলেছেন, ‘তিনি (রমজান কাদিরভ) কয়েক দিন ধরেই মারাত্মক অসুস্থ। তবে কোনোভাবে আঘাত পাননি। তাঁর বর্তমান শারীরিক অবস্থার বিষয়টি স্পষ্ট হওয়ার জন্য অন্যান্য আরও কিছু বিষয়ে ব্যাখ্যার প্রয়োজন রয়েছে। তবে দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ বলে আমরা জানি। ’

২০০৭ সাল থেকে চেচেন প্রজাতন্ত্রের নেতা কাদিরভ। ২০১৪ সালে রাশিয়া ইউক্রেনের ক্রিমিয়া উপদ্বীপ দখলের সময় থেকেই তিনি ক্রেমলিনের একজন ঘনিষ্ঠ মিত্র। ইউক্রেনে রুশ বাহিনীর সর্বাত্মক যুদ্ধের পক্ষে সমর্থন দিয়ে যাচ্ছেন তিনি

সূত্র: নিউ ইয়র্ক পোস্ট

news24bd.tv/আইএএম