সরানো হলো চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ লেখা

চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

সরানো হলো চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ লেখা

অনলাইন ডেস্ক

জাতীয় তথ্য বাতায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ লেখাটি সরিয়ে ফেলা হয়েছে।

রোববার সকাল থেকে লেখাটি আর ওয়েবসাইটে প্রদর্শন করেনি। শনিবার তথ্য বাতায়ন থেকে এই অংশটি মুছে ফেলা হয়। এর আগে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয় চেয়ারম্যানের নামের পাশে 'ভোট চোর' লেখাটি।

এতে সৃষ্টি হয় চাঞ্চল্যের।

তথ্য বাতায়নের ওয়েবসাইটে দেখা গেছে, শনিবার সবশেষ বেলা ১টা ৫৭ মিনিটের দিকে তথ্য হালনাগাদ করা হয়েছে। এর আগে এ-সংক্রান্ত একটি পোস্ট ফেসবুকে আলোচনার জন্ম দেয়। এ নিয়ে স্থানীয় রাজনীতিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।

জাতীয় তথ্য বাতায়নের মতো গুরুত্বপূর্ণ একটি পোর্টালে একজন জনপ্রতিনিধির নামের পাশে এ রকম শব্দ ব্যবহারকে খুবই ন্যক্কারজনক বলে মন্তব্য করেছেন অনেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া পোস্টের বিষয়ে ঘেঁটে দেখা যায়, শুক্রবার রাতে এক ব্যক্তি জাতীয় তথ্য বাতায়নের উপজেলার চরমার্টিন ইউপির অপশনে ঢুকে চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ শব্দটি দেখতে পান।

পরে তিনি তার নিজের ফেসবুক আইডিতে এ-সংক্রান্ত একটি স্ট্যাটাস দিলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। এ নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। একপর্যায়ে বিষয়টি কর্তৃপক্ষের নজরে পড়লে শব্দটি মুছে ফেলা হয়।

ভুক্তভোগী ইউপি চেয়ারম্যান ইউছুফ আলী জানান, নিয়ম অনুযায়ী পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুক জাতীয় তথ্য বাতায়নের বিষয়টি দেখভাল করেন। এর পাসওয়ার্ড একমাত্র তার কাছেই রয়েছে। এ বিষয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুকের দাবি, বিষয়টি আগে তার নজরে আসেনি। ওয়েবসাইটটি হ্যাক করে কেউ কাজটি করেছেন। বিষয়টি জানার পরপরই তিনি সাইট থেকে শব্দটি মুছে ফেলেছেন। ঘটনাটি খুবই দুঃখজনক ও আপত্তিকর।

কমলনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাস জানান, ‘বিষয়টি ইউপি চেয়ারম্যান আমাকে জানিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য একজন কর্মকর্তাকে চিঠি দেয়ার প্রক্রিয়া চলছে। ’

news24bd.tv/FA

পাঠকপ্রিয়