সুন্দরবন থেকে ৩ বিষদস্যু আটক

সুন্দরবন থেকে ৩ বিষদস্যু আটক

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের পূর্ব সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার সময় জেলে নামধারী তিন বিষদস্যুকে আটক করেছে বনরক্ষীরা। সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য কেন্দ্রের আওতাধীন ছিটাকটকা এলাকার খাড়ির খাল থেকে তাদেরকে আটক করা হয়।

আটকদের কাছ থেকে দুই বোতল কীটনাশক, ছোট ফাঁসের তিনটি নিষিদ্ধ জাল, একটি ট্রলারসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। রোববার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ তথ্য জানিয়েছে বনবিভাগ।

আটক জেলেরা হলো- বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের খুড়িয়াখালী গ্রামের আলম খানের ছেলে ফেরদৌস খান, ছায়েদ চাপরাসির ছেলে আনোয়ার চাপরাসি ও মাহজাহান শিকদারের ছেলে রিয়াদুল শিকদার।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) শেখ মাহাবুব হাসান মুঠোফোনে জানান, গোপন সংবাদের মাধ্যমে বিষ দিয়ে মাছ শিকারের খবর জানতে পেরে সকাল ৬টার দিকে কটাকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুরজিৎ চৌধুরীর নেতৃত্বে অভিযান চালিয়ে খাড়ির খাল থেকে তিন জেলেকে আটক করেন।

তিনি আরও জানান, আটক জেলেরা বনবিভাগের পাস নিয়ে গোপনে বিষ দিয়ে মাছ শিকার করার প্রস্তুতি নিচ্ছিল। এমন সময় তাদেরকে আটক করতে সক্ষম হন বনরক্ষীরা।

এদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে আদালতে চালান করা হবে।

news24bd.tv/FA