নির্বাচনের জন্য প্রস্তুত থাকার নির্দেশ বিজিবি সদস্যদের 

সংগৃহীত ছবি

নির্বাচনের জন্য প্রস্তুত থাকার নির্দেশ বিজিবি সদস্যদের 

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো ধরনের আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় সদা প্রস্তুত থাকার জন্য বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যের প্রতি নির্দেশ দিয়েছেন মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। রোববার (১৭ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত এলাকা পরিদর্শনের সময় দায়িত্বরত বিজিবি সদস্যদের সঙ্গে মত বিনিময়ের সময় এ নির্দেশ দেন তিনি।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান শনিবার (১৬ সেপ্টেম্বর) থেকে রোববার (১৭ সেপ্টেম্বর) কুষ্টিয়া সেক্টরের সদর দপ্তরসহ কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং মহেশপুর ব্যাটালিয়ন সদর ও দুর্গম পদ্মার চরাঞ্চলে উদয়নগর বিওপি, মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর বিওপিসহ আরও বেশ কয়েকটি বিওপি পরিদর্শন করেন।  

এ সময় তিনি ব্যাটালিয়ন সদরের কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ, বৃক্ষরোপণ এবং ব্যাটালিয়ন ও‌ বিওপি পর্যায়ে সকল সদস্যের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে বিজিবি মহাপরিচালক বিজিবি সদস্যদের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন। পাশাপাশি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা দেন।

তিনি বলেন, ঐতিহ্যবাহী সংগঠন বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দেশের সীমান্ত সুরক্ষার পাশাপাশি মাদকসহ অন্যান্য যে কোনো ধরনের চোরাচালান বন্ধে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাবে। ২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রতিটি বিজিবি সদস্য অবিচল আস্থার‌ সঙ্গে দায়িত্ব পালন করবে।

 

news24bd.tv/AA