ভারতের জয়ে সুখবর পেল পাকিস্তান

সংগৃহীত ছবি

ভারতের জয়ে সুখবর পেল পাকিস্তান

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে রেকর্ড অষ্টমবারের মতো এশিয়া কাপের শিরোপা ঘরে তুলেছে ভারত। রোববার (১৭ সেপ্টেম্বর) প্রেমাদাসায় অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক শ্রীলঙ্কাকে ১০ উইকেটে বিধ্বস্ত করে ভারত। ভারতের শিরোপা জয়ের দিনে এশিয়া কাপ থেকে বিদায়ের এক সপ্তাহের মধ্যেই সুখবর পেলো চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানও।  

এশিয়া কাপ চলাকালে তারা শীর্ষস্থান হারিয়ে বসেছিল অস্ট্রেলিয়ার কাছে

আর সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারের ফলে টেবিলের তৃতীয় স্থানে নেমে যায় বাবর-রিজওয়ানরা। ভারত উঠে আসে দ্বিতীয় স্থানে। ভারত সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে পরাজিত হওয়ায় আর দক্ষিণ আফ্রিকা চতুর্থ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে পরাজিত করায় পাকিস্তান পুনরায় চলে আসে র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে।  

তবে এশিয়া কাপের ফাইনাল ও অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মধ্যকার পঞ্চম ওয়ানডে ম্যাচের আগে পাকিস্তানের সমূহ সম্ভাবনা তৈরি হয় শীর্ষস্থান ফিরে পাওয়ার।

সে জন্য ছোট্ট একটি সমীকরণ বাধা হয়েছিল বাবরদের সামনে। আর তা হচ্ছে দক্ষিণ আফ্রিকা যদি শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে হারাতে পারে তাহলে এককভাবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠবে পাকিস্তান।

কাকতালীয়ভাবে অস্ট্রেলিয়া শেষ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার কাছে ১২২ রানের বড় ব্যবধানে পরাজিত হয়। এতে করে শীর্ষস্থান পুনরুদ্ধার করে পাকিস্তান। এ হারের ফলে টেবিলের তৃতীয় অবস্থানে চলে গিয়েছে অজিরা। এশিয়া কাপ জয়ী ভারতের অবস্থান এখন দুইয়ে। টেবিলের তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট এখন ১১৩।  

news24bd.tv/AA