নতুন কর্মসূচির ঘোষণা দিল জামায়াত

সংগৃহীত ছবি

নতুন কর্মসূচির ঘোষণা দিল জামায়াত

অনলাইন ডেস্ক

জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানসহ নেতা-কর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মামলা প্রত্যাহার এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আগামী মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দেশের সব মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।  

আজ রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এই কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসূচি সফল করতে দলের নেতা-কর্মীদের পাশাপাশি দেশবাসীকে আহ্বান জানিয়েছেন তিনি।  

বিবৃতিতে তিনি বলেন, ‘বর্তমান সরকার আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সারা দেশে নেতা-কর্মীদের মিথ্যা ও সাজানো মামলা দিয়ে আটক করে রেখেছে।

নেতা–কর্মীরা আদালত থেকে জামিন লাভ করলেও সরকার তাদের মুক্তি দিচ্ছে না। নতুন নতুন মিথ্যা ও সাজানো মামলা দিয়ে নেতা-কর্মীদের মুক্তির পথ রুদ্ধ করা হয়েছে। ফ্যাসিস্ট সরকার দেশের বরেণ্য আলেম-ওলামাদের উদ্দেশ্যমূলক মামলা দিয়ে কষ্ট দিচ্ছে।  

তাদের মুক্তি না দিয়ে হয়রানি করা হচ্ছে।

এমনকি মৃত ব্যক্তিদের নামেও মামলা দায়ের করা হচ্ছে। গত ৩ দিনে জামায়াতে ইসলামি ও ইসলামি ছাত্রশিবিরের ৬৫ জন নেতা-কর্মীকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। সরকারের জুলুম-নির্যাতন থেকে বৃদ্ধ নারী-পুরুষ, শিশুসহ কেউই রেহাই পাচ্ছে না। সরকারের জুলুম-নির্যাতনের মাত্রা চরম আকার ধারণ করেছে।  

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামিসহ সকল বিরোধী দলের দাবি সরকারকে অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে। দেশের জনগণ কেয়ারটেকার সরকারের দাবিতে ঐক্যবদ্ধ। সরকার বিরোধী দলকে বাইরে রেখে একটি প্রহসনের নির্বাচনের ষড়যন্ত্র করছে।

news24bd.tv/AA