শরণার্থী বহনকারী নৌকা থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

সংগৃহীত ছবি

শরণার্থী বহনকারী নৌকা থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

ইতালিতে শরণার্থী বহনকারী একটি নৌকা থেকে এক নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার ইতালির ল্যাম্পেডুসা দ্বীপে অভিযান চালিয়ে ওই নবজাতকের লাশ উদ্ধার করা হয়। দ্বীপে যাওয়ার পথে তাকে জন্ম দিয়েছিলেন এক শরণার্থী। খবর বিবিসির।

বার্তা সংস্থা আনসা জানিয়েছে, উত্তর আফ্রিকা থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালির ল্যাম্পেডুসা দ্বীপে যাওয়ার পথে সন্তান জন্ম দিয়েছিলেন এক শরণার্থী। তার মৃত্যুর ঘটনা তদন্ত করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম কুরিয়ার ডেল মেজোজিওরনো এক প্রতিবেদনে বলেছে, শিশুটি মারা যাওয়ার পর তাকে একটি সাদা কফিনে রাখা হয়েছিল। তাকে দাফন করার জন্য ল্যাম্পেডুসার ইমব্রিয়াকোলা জেলার একটি কবরস্থানে নিয়ে যাওয়া হয়।

এই সপ্তাহের শুরুর দিকে একই ধরনের আরেকটি ঘটনা ঘটেছিল। তখন একটি নৌকাডুবিতে পাঁচ মাস বয়সী একটি শিশুর মৃত্যু হয়েছিল।

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি বলেছেন, অধিক শরণার্থী আসায় ইতালি ‘অস্থিতিশীল চাপের’ মধ্যে রয়েছে। ইউরোপীয় ইউনিয়নকে নৌ অবরোধের জন্য চাপ দিয়েছেন তিনি। যাতে অভিবাসীবাহী নৌকা ভূমধ্যসাগর অতিক্রম করে ইতালির উপকূলে পৌঁছাতে না পারে।

এদিকে, গত তিনদিনে আট হাজারেরও বেশি শরণার্থী এই দ্বীপটিতে পৌঁছেছেন। যা স্থানীয় জনসংখ্যার চেয়ে অনেক বেশি। এই সমস্যা সমাধানে ইতালি ইউরোপীয় ইউনিয়নের কাছে সহযোগিতা চেয়েছে। ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন ডার লেইন রবিবার দ্বীপ পরিদর্শন করবেন।

news24bd.tv/SHS